1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে শ্রীবরদীর ২৫ ভূমিহীন পরিবার

  • আপডেট টাইম :: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১

ফরিদ আহম্মেদ রুবেল, শ্রীবরদী (শেরপুর) : “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর উপহার পাচ্ছেন ২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রথম পর্যায়ে বরাদ্দকৃত ২৫টি ঘর নির্মাণ কাজ শুরু হয়। উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি খাস জমিতে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে সরকারি ঘর। ঘরগুলোর নির্মাণ কাজের সার্বিক তদারিক করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। এছাড়াও নির্মাণকাজ তদারকিতে সহযোগিতা করছেন সহকারি কমিশনার (ভূমি) মনজুর আহসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান।
সরেজমিনে দেখা যায়, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেণির ভূমিহীন এবং গৃহহীন অর্থাৎ যাদের জমিও নেই, ঘরও নেই তাদের পুনর্বাসনের জন্য এসব ঘর নির্মাণ করা হচ্ছে। পথম পর্যায়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২৫টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরগুলো পাচ্ছেন। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে ২ শতাংশ খাস জমিতে দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর বারান্দা, রান্নাঘর ও টয়লেটসহ ঘর নির্মাণ করা হচ্ছে। ঘরের নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী ১৫ জানুয়ারী প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে শুভ উদ্বোধনের মাধ্যমে গৃহহীনদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে।
ঘর পেয়ে খুশি রহিতন, হাশুরি খাতুন, হাজেরা খাতুন, ইজ্জত আলী, আমিরুল, আমেনা বেগম, সুজেদা খাতুন, হামেদা বেগম, রওশনারা ও জাহানারা বেগমরা বলেন, আমাদের নিজের জমি-ঘর কিছুই ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, তিনি আমাদের মতো ভূমিহীন ও গৃহহীনদের জন্য বিনা টাকায় ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। এখন আমরা নিজের বাড়িতেই শান্তিতে ঘুমাতে পারব। এসময় তারা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ঘরগুলোর নির্মাণকাজ শেষের দিকে। কাজের গুণগত মান নিশ্চিচতরণে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক দেখাশোনা করছে। সঠিক সময়ের মধ্যে নির্মাণ শেষ করে তালিকাভূক্ত গৃহহীন ও ভূমিহীনদের এসব ঘর বুঝিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!