1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

শেরপুরে মসজিদের দানের টাকা নয়-ছয়: এলাকায় উত্তেজনা

  • আপডেট টাইম :: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১

শেরপুর : শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের দানের ২৩ লক্ষ টাকার মধ্যে ১০ লক্ষ টাকা নয়-ছয়ের অভিযোগ উঠেছে ছাইফুল ইসলাম মিন্টু নামে এক ব্যবসায়ির বিরুদ্ধে। মসজিদের দানের টাকা নয়-ছয়ের কারনে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কোন সুরাহা না পেয়ে এ মাসের প্রথমদিকে চারটি মসজিদ কমিটি ময়মনসিংহ বিভাগীয় পুলিশের ডিআইজির কাছে আবেদন করেছেন। আবেদনের প্রেক্ষিতে শেরপুর সদর থানার ওসি (তদন্ত) তদন্ত করছেন। অভিযোগকারীদের মধ্যে একজন ওই অভিযুক্ত ব্যবসায়ির সহোদর ভাইও রয়েছেন।
স্থানীয়রা জানিয়েছেন, সজিবের দেয়া ২৩ লক্ষ টাকার মধ্যে ১৩ লক্ষ টাকা খরচ করে বাকী ১০ লক্ষ টাকা আত্মসাত করেছেন ওই ব্যবসায়ি।
জানা গেছে, প্রায় দেড় বছর আগে ওই এলাকার খন্দকারপাড়া, মধ্যআলিনাপাড়া, বড়বাড়ি ও পূর্ব আলিনাপাড়া জামে মসজিদের উন্নয়নের জন্য ওই গ্রামের ঢাকার জনৈক ব্যবসায়ী সজিব হোসেন স্থানীয় লোকজন নিয়ে রড-সিমেন্ট ব্যবসায়ি মোঃ ছাইফুল ইসলাম মিন্টুকে ২৩ লক্ষ টাকা অগ্রিম দেন। মিন্টু মসজিদগুলোর কাছেই নকলা শহরের মেসার্স হাজী এন্টারপ্রাইজ এর মালিক। আবার ওই ব্যবসায়ী মিন্টু ও সজিবের বাড়ি একই গ্রামে। এই দুজনের মধ্যে চুক্তি হয়, মসজিদের মালামাল দিয়ে গ্রহীতার স্বাক্ষর নিতে হবে। টাকা দেওয়ার বছরখানেক পর ব্যবসায়ি মিন্টু সজিবকে জানান, ২৩ লাখ টাকা শেষ হয়ে গেছে এবং আরও ৫ লক্ষ টাকা অতিরিক্ত দিতে হবে। সজিব খোঁজ নিয়ে জানতে পারেন, মিন্টুর দেওয়া মালামালের হিসাবের সাথে মসজিদ কমিটির গ্রহণ করা মালামালের যথেষ্ঠ গরমিল রয়েছে। একপর্যায়ে কমিটিসহ স্থানীয় লোকজন ও ব্যবসায়ি মিন্টুর মধ্যে বেশ উত্তেজনা শুরু হয় । সেই থেকেই চরম বিরোধ চলে আসছে। এখন বিষয়টি ময়মনসিংহ অঞ্চলের ডিআইজি পর্যন্ত গড়িয়েছে। লিখিতভাবে বিচার চেয়েছেন প্রত্যেক মসজিদের কমিটি। তদন্তভার পড়েছে সদর থানার ওসির (তদন্ত) উপর। সম্প্রতি বিরোধ মিটাতে মিন্টুর আরেক ভাই ফরিদুজ্জামান পদক্ষেপ নিয়েও ব্যর্থ হয়েছেন। মসজিদে লাগানো মালামালের সঠিক হিসাব করে সিদ্ধান্ত দিতে চাইলেও মিন্টু মানেননি। এ বিষয়ে সরজমিনে মিন্টুর দেয়া সকল ভাউচারে দেখা গেছে কোথাও মালামাল গ্রহণকারীর স্বাক্ষর নেই। এলাকার প্রতিটি মানুষ মিন্টুর আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন।
আনিত অভিযোগ ভিত্তিহীন দাবী করে ব্যবসায়ি মিন্টু বলেন, সকল মালামাল তৎকালীন মধ্য আলিনাপাড়া মসজিদের সভাপতি সদ্যপ্রয়াত আমার বাবা জয়নাল আবেদীনের মাধ্যমে মালামাল ও টাকা লেনদেন হয়েছে। আমি স্বচ্ছভাবে সকল হিসাব যথাসময়ে বুঝিয়ে দিয়েছি। পারিবারিক দ্বন্দ্বের জের ধরে আমাকে হেয় করতে মিথ্যে অভিযোগ দাড় করানো হয়েছে।
এ বিষয়ে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনির হোসেন বলেন, বিষয়টির তদন্ত চলছে। দু’পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!