1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

শত বছরেও বয়স্ক ভাতা মেলেনি ভিক্ষুক আবেদ আলীর!

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

শ্রীবরদী (শেরপুর) : শত বছর পেরিয়ে গেলেও বয়স্ক ভাতার কার্ড পাননি ভিক্ষুক আবেদ আলী। একটিমাত্র কার্ডের জন্য তিনি ঘুরছেন দ্বারে দ্বারে। অথচ সাড়া দেয়নি কেউই। বয়সের ভারে নুয়ে পড়া আবেদ আলীর বাড়ি শেরপুরের শ্রীবরদী উপজেলার গোশাইপুর গ্রামে। তার বাবার নাম মৃত তমির আলী মন্ডল।
আবেদ আলীর সহায়-সম্পত্তি বলতে এক চিলতে পৈত্রিক ভিটে। শরীরের শক্তি শেষ হওয়ায় আয়ের একমাত্র পথ এখন ভিক্ষাবৃত্তি। লাঠিতে ভর করে মানুষের দুয়ারে ভিক্ষাবৃত্তি করে স্ত্রী, বিধবা মেয়ে ও তিন নাতি-নাতনী নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তিনি। আবেদ আলীর দাবী অনুযায়ী তার প্রকৃত বয়স একশ ছাড়িয়ে গেছে। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ৮৮ বছর। জাতীয় পরিচয় পত্রে উল্লেখিত বয়স সঠিক নয় দাবী করে আবেদ আলী জানান, বর্তমানে আমার বয়স একশ’র উপরে। আমি বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের চেয়েও বয়সে বড়। তিনি আমার ছোট। অথচ আজও আমার ভাগ্যে একটি বয়স্ক ভাতার কার্ড মিলল না।
আফসোসের প্রশ্ন রেখে তিনি বলেন, বিভিন্ন সময় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেছি একটিমাত্র কার্ডের জন্য। কিন্তু কেউই একটি কার্ড দিয়ে সহানুভূতি দেখায়নি। আর কত বয়স হলে আমি বয়স্ক ভাতার কার্ড পাব?
এ ব্যাপারে গোশাইপুর ইউপি চেয়ারম্যান এস.এম যোবায়েল আহমেদ জানান, ওয়ার্ড মেম্বারকে বলা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্রসহ আমার কাছে নিয়ে এলে আবেদ আলীর বয়স্ক ভাতার কার্ড করে দিব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার জানান, প্রয়োজনীয় কাগজপত্রসহ আমার কাছে এলে তার জন্য বয়স্ক ভাতার ব্যবস্থা করে দিব।
– মোহাম্মদ দুদু মল্লিক

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com