1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

আ’লীগ থেকে বহিস্কারের সিদ্ধান্ত অবৈধ দাবি শেরপুরে দুই স্বতন্ত্র মেয়র প্রার্থীর

  • আপডেট টাইম :: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

শেরপুর : শেরপুরে জেলা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলী থেকে বহিস্কারের সিদ্ধান্তকে তথাকথিত ও অবৈধ বলে দাবি করেছেন শেরপুর পৌরসভার ২ স্বতন্ত্র মেয়র প্রার্থী দলের তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার এবং শ্রমবিষয়ক সম্পাদক আরিফ রেজা।
রবিবার (৩১ জানুয়ারি) সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি মারফত গণমাধ্যমকে জানানো সিদ্ধান্তের প্রেক্ষিতে ওই দাবি জানান তারা।
তারা দাবি করে বলেন, জেলা আওয়ামী লীগের কোন নেতাকে সরাসরি বহিস্কারের এখতিয়ার কোন জেলা আওয়ামী লীগের নেই। কোন নেতা দলের শৃঙ্খলা ভঙ্গ করলে সে বিষয়ে দলের জেলা শাখার নির্বাহী পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্য যদি একমত পোষণ করেন তবে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কেবল একটি প্রস্তাব কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পাঠানোর সুযোগ রয়েছে।
তারা অভিযোগ করে বলেন, প্রথমতঃ উভয়ের প্রার্থীতা বাতিলে ষড়যন্ত্র এবং পরবর্তীতে লোভ-লালসা দেখানোসহ পুনঃপুন চাপ প্রয়োগে প্রার্থীতা প্রত্যাহারে ব্যর্থ হয়ে তারা বিভিন্ন এলাকায় কেন্দ্র খুলতে বাধাসহ স্থানীয় কর্মীদের হুমকি দিচ্ছে। এ জন্য তারা নির্বাচনের সুষ্ঠু ও নির্বিঘœ পরিবেশ বজায় রাখার স্বার্থে নির্বাচন কমিশনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি জানান।
এছাড়া এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধারের স্বতন্ত্র প্রার্থীতার বিষয়ে শনিবার রাতে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানসহ একটি অংশের একটি সরকারি প্রতিষ্ঠানে ডাকা সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যকে নিজেদের গাঁ বাঁচানোর জন্য বলে দাবি করে বলেন, ওই অংশের একাধিক নেতাই বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করলেও বহাল তবিয়তে রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!