1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

গভীর রাতে বাড়ি বাড়ি কম্বল নিয়ে ছুটছেন ইউপি চেয়ারম্যান

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

নালিতাবাড়ী (শেরপুর) : এ যেন অনেকটা ইসলামের দ্বিতীয় খলিফা ওমরের (রাঃ) মতোই। রাত তখন গভীর। অনেকেই ঘুমিয়ে পড়েছেন। কেউবা শীতের বস্ত্র গায়ে জড়িয়ে ঘুমানোর অপেক্ষায়। এমন সময় বাইরে থেকে কে যেন ডাকছে। দরজা খোললেই কয়েকজন সঙ্গী নিয়ে হাজির এক যুবক। তারপর বিছানা থেকে উঠিয়ে কাউকে বা বিছানায় রেখেই গায়ে কম্বল জড়িয়ে দিচ্ছেন সেই যুবক। কেউবা ঘরের বাইরে বেরিয়ে আসার পর তার গায়েও জড়িয়ে দেওয়া হচ্ছে ব্যক্তিগত টাকায় কেনা কম্বল। অনেকেই শীতের রাতে এমন যুবকের উপস্থিতির পর পরিচয় পেয়ে আবেগে জড়িয়ে ধরে কেঁদে ফেলছেন। অনেকেই মাথায় হাত রেখে সবসময় মানুষের সেবায় এগিয়ে যেতে আশীর্বাদ করছেন। এমনই চিত্র ফুটে উঠেছে ভারতের কোলঘেঁষা হিমালয়ের হিমশীতল প্রবাহমান পাহাড়ি জেলা শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন নন্নীতে। গভীর রাতে দরিদ্রদের ঘরে শীত নিবারণের কম্বল পৌছে দেওয়া এ যুবক আর কেউ নন, ওই ইউনিয়নের চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন।
জানুয়ারির শেষদিকে দেশের অন্যান্য জায়গার ন্যায় সীমান্তবর্তী এ জেলায় তীব্র শৈত্যপ্রবাহ চলছে। হাড়কাঁপানো শীতে মানুষের জীবন বিপর্যস্ত প্রায়। তার উপর পাহাড়ি এলাকাগুলোতে শীতের তীব্রতা বেশি থাকায় নি¤œ আয়ের মানুষের যেন দুর্ভোগ আরও বেশি। এমতাবস্থায় সোমবার শহর থেকে ব্যক্তিগত টাকায় শীতের কম্বল কিনেন উপজেলার ২নং নন্নী ইউনিয়নের চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন। গভীর রাতে তিনি সঙ্গে কয়েকজন কর্মী ও কম্বল নিয়ে ছুটে চলেন নি¤œ আয়ের শীতার্ত মানুষের পাশে। দরজায় দাড়িয়ে কড়া নাড়েন তিনি। দরজা খোলে বেরিয়ে আসতেই গায়ে কম্বল জড়িয়ে দোয়া প্রার্থনা করে ছুটে চলছেন অন্য বাড়িতে। কেউবা দরজা খোলে দিলে চেয়ারম্যান নিজেই বিছানার পাশে গিয়ে গায়ে জড়িয়ে দিচ্ছেন কম্বল। এভাবেই সোমবার গভীর রাতে কম্বল নিয়ে কিরণতলা গ্রামের বাড়ি বাড়ি ছুটেন চেয়ারম্যান রিটন।
এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন জানান, শুধু কিরণতলা নয়, প্রতিরাতেই প্রতিটি নি¤œ আয়ের মানুষের পাশে কম্বল নিয়ে যাব। এভাবে আমাদের ইউনিয়নের সবগুলো গ্রামেই পৌছে দেওয়া হবে শীতের কম্বল। তিনি বলেন, মানুষ ভোট দিয়ে জনপ্রতিনিধি বানান তাদের সেবার জন্য। তাই জনসেবার মানসিকতা নিয়েই কোনপ্রকার জাকাত বা ভিন্ন কোন ফান্ড থেকে নয়, সম্পূর্ণ আমার সাধারণ আয়ের টাকা থেকেই সামান্য এ চেষ্টা করে যেতে চাই। আল্লাহ যেন আমার এ চেষ্টা ক্ববুল করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!