1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১২:০৩ অপরাহ্ন

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর ছুটিতে কুয়াকাটায় পর্যটকের উপচে পড়া ভীড়

  • আপডেট টাইম :: রবিবার, ২৮ মার্চ, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : সাগরকন্যা খ্যাত কুয়াকাটায় স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে দেশ-বিদেশের হাজারো পর্যটকের ভীড় জমেছে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমিতে।
শুক্রবার পর্যটকের পদচারনায় মুখরিত হয়ে উঠে সমুদ্র সৈকত। লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া ও শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন তাঁতপল্লী, আলীপুর-মহিপুর মৎস্যবন্দরসহ দর্শনীয় স্পট এবং শুটকী পল্লীসহ ফিস ফ্রাইপল্লীতে রয়েছে পর্যটকদের উপচে পড়া ভীড়।
স্থানীয় সূত্রে জানা যায়, সাগরের উত্তাল ঢেউয়ে সাতার কাটাসহ সৈকতে দাড়িয়ে প্রিয়জনের সাথে সেলফি তুলে আনন্দ উপভোগ করছেন পর্যটকরা। পর্যটকদের নিরাপদ ভ্রমনে টুরিষ্ট্য পুলিশ, নৌ-পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। তবে পর্যটকরা সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের ছিল উদাসীন।


কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ি হোসাইন আমির ও স্থানীয় পর্যটন ব্যবসায়িরা জানান, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা কুয়াকাটায় ভীড় জমানোর ফলে স্থানীয় দোকানগুলোতে বেচাকেনা অনেক বেড়েছে। গত দু’দিন ধরে পর্যটকদের প্রচুর চাপ আছে, সাধ্যমত আগত পর্যটকদের সেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: সোহরাব হোসেন জানান, ট্যুরিস্ট পুলিশ সবসময়ই পর্যটকদের সেবায় নিয়োজিত রয়েছে। সৈকতসহ পর্যটনের বিভিন্ন স্পটগুলেতে পুলিশি টহল অব্যাহত রয়েছে এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশের প্রচার-প্রচারনা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!