1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

১১ বছর পর চ্যাম্পিয়ন ইন্টার মিলান

  • আপডেট টাইম :: সোমবার, ৩ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক : শনিবার রাতে ক্রোতোনকে হারিয়ে নিজেদের কাজ সেরে রেখেছিল ইন্টার মিলান। অপেক্ষা ছিল পরদিন আটলান্টার পয়েন্ট খোয়ানোর। হলোও তাই। সাসৌলোর বিপক্ষে জিততে পারেনি আটলান্টা, ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে।

যার সুবাদে মাঠে না খেলেই, চার ম্যাচ হাতে রেখে ইতালিয়ান সিরি ‘আ’র চ্যাম্পিয়ন হয়ে গেছে ইন্টারন্যাজিওনাল মিলান। দীর্ঘ ১১ বছর পর সিরি আ’র শিরোপা জিতল তারা। এ নিয়ে ১৯তম বারের ইতালির ঘরোয়া ফুটবল সর্বোচ্চ মর্যাদার আসরে চ্যাম্পিয়ন হলো মিলানের দলটি।

চলতি সিরি ‘আ’র ৩৪ রাউন্ড শেষে ইন্টারের সংগ্রহ ৮২ পয়েন্ট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আটলান্টা সমান ম্যাচে পেয়েছে ৬৯ পয়েন্ট। তিন ও চার নম্বরে থাকা এসি মিলান ও জুভেন্টাসের সংগ্রহও ৬৯ পয়েন্ট।

এ তিন দল শেষ চার ম্যাচ জিতলেও ইন্টারের ৮২ পয়েন্ট টপকে যেতে পারবে না। তাই রোববার রাতে মাঠে না নেমেই শিরোপা জেতার সুখবর পেয়ে গেছে ইন্টার মিলান।

ইন্টারের শিরোপা জয়ে থেমে গেল জুভেন্টাসের টানা ৯ বারের শিরোপা যাত্রা। গত ২০১১-১২ মৌসুম থেকে টানা ৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল এর আগে ২০১০-১১ মৌসুমের চ্যাম্পিয়ন ছিল ইন্টারের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান। তারও আগে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল ইন্টার।

এবার দীর্ঘ ১১ বছরের অপেক্ষা ঘুচিয়ে শিরোপা জয়ের সংখ্যায় এসি মিলানকে পেছনে ফেলল ইন্টার মিলান। সবশেষে ২০১০-১১ মৌসুমে চ্যাম্পিয়ন এসি মিলানের সিরি আ শিরোপা ১৮টি। আর ইন্টার এবার জিতল তাদের ১৯তম শিরোপা।

চার ম্যাচ হাতে রেখে ইন্টারের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাউতারো মার্টিনেজ। এখন পর্যন্ত চলতি লিগে লুকাকু ২১ ও মার্টিনেজ ১৫টি গোল করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!