1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষার প্রস্তুতি চূড়ান্ত, প্রশ্নপত্রও তৈরি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১১ জুন, ২০২১

বাংলার কাগজ ডেস্ক : করোনা পরিস্থিতিতে চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা নিয়ে সংশয় দেখা দিলেও পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ডগুলো। শুক্রবার (১১ জুন) শিক্ষাবোর্ড সূত্রে এই তথ‌্য জানা গেছে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, যেকোনো মূল্যে এসএসসি ও সমমানের পরীক্ষা আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। সংক্রমণ পরিস্থিতি ৫ শতাংশে নামলেই স্কুল খুলে সশরীরে ক্লাস নিয়ে পরীক্ষা আয়োজন করতে চায় তারা। এজন্য কাস্টমাইজড (সংক্ষিপ্ত) সিলেবাসও প্রণয়ন করেছে শিক্ষা বোর্ড।

এসএসসি ও দাখিল পরীক্ষা আয়োজনের জন্য এরমধ্যে বিজি প্রেসে ঢাকা বোর্ডের প্রশ্নপত্র মুদ্রণের কাজও শেষ হয়েছে। প্রশ্ন এখন ট্রাংকে সিলগালার কাজ চলছে। ঢাকা শিক্ষা বোর্ড ছাড়াও অন্য বোর্ডগুলোর প্রশ্নপত্র প্রণয়নেও কাজ চলছে।

এ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম বলেন, ‘পরীক্ষা নিতে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান যখনই খোলা হোক না কেন, সশরীরে পাঠদান করেই পরীক্ষা আয়োজন করা হবে। এরমধ্যে ফরম পূরণের কাজ শেষ হয়েছে। তবে বিভিন্ন কারণে যারা ফরম পূরণ করতে পারেননি তাদের ব্যবস্থাও আমরা করব। কোনো শিক্ষার্থী পরীক্ষা বঞ্চিত হবে না।’

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি ঘটলে জুনের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরিকল্পনা নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। চলতি জুনের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান যদি খুলে দেওয়া হয় তবে সম্ভাব্য সেপ্টেম্বর অক্টোবরে এবারের এসএসসি পরীক্ষা আয়োজনের পরিকল্পনার পথে হাঁটছিল শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু যদি জুনে শিক্ষা প্রতিষ্ঠান না খুলে তাহলে সম্ভাব্য সূচির সেই সময় আরও পিছিয়ে যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!