1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

শ্রীবরদীতে বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীবরদী (শেরপুর) : “মুজিববর্ষে শপথ করি, স্বাক্ষরতা অর্জন করি” এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদী উপজেলা পরিষদের সোমেশ্বরি হলে বাস্তবায়নাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা)র শিক্ষক শিক্ষিকা ও সুপারভাইজারদের ৫ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার এ কর্মসূচী বাস্তবায়নকারী সংস্থা প্রমোশনাল রিসোর্স এডভোকেসী ট্রেনিং এ্যাকশন ইয়ার্ড (প্রত্যয়) এর উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারোর আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। তিনি বলেন, মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের এ কর্মসূচী বাস্তবায়ন হলে শ্রীবরদী উপজেলা হবে নিরক্ষর মুক্ত।
উপজেলা প্রোগ্রাম অফিসার নিজাম উদ্দিন খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে এ কর্মসূচীর বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন প্রত্যয় এর নির্বাহী পরিচালক রোকেয়া জাহান। তিনি বলেন, উপজেলায় ৩শ ৮০টি কেন্দ্রের ৭শ ৬০ জন শিক্ষক ও ১৯ জন সুপারভাইজার পৃথক তিনটি প্রশিক্ষণ সেন্টারে অংশ নিয়ে প্রশিক্ষণ গ্রহণ করছে। এসব প্রশিক্ষণার্থীরা পৌরসভা, তাতিহাটি ও রানীশিমুল ইউনিয়নে কাজ করবে। এ সময় বক্তব্য রাখেন বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালার ট্রেইনার চ্যানেল আই ও দৈনিক কালের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি হাকিম বাবুল। তিনি বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে তারা নিরক্ষর নারী পুরুষদের পড়ানোর নানা কৌশল জানতে পারবে। এসব শিক্ষকরা নিরক্ষর ১৫ থেকে ৪৫ বছর বয়সের নারী ও পুরুষ স্ব স্ব কেন্দ্রে নিয়মিত ক্লাশের মাধ্যমে শিখাবে। এতে প্রশিক্ষণার্থীরা স্বাক্ষর করতে পারবে। পত্রিকা বা বই পড়তে পারবে ও চিঠি লিখতে পারবে। এমনকি অংক করতে পারবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com