1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

করোনা মহামারিতে সার্কুলার প্রকাশ করে সরকারি চাকুরিতে আবেদন চালু রাখার দাবি

  • আপডেট টাইম :: শনিবার, ১০ জুলাই, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি: করোনা মহামারির দীর্ঘসূত্রতার কারণে বয়স শেষ হয়ে যাওয়ার আতঙ্কে থাকা চাকুরী প্রত্যাশীদের ন্যায্য অধিকার রক্ষায় করোনা মহামারিকালীন সময়েও সরকারি চাকুরির সার্কুলার প্রকাশ করে আবেদন প্রক্রিয়া চালু রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

১০ জুলাই ২০২১ শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানান বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।

বিজ্ঞপ্তিতে মনিরুজ্জামান মনির বলেন, “করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ ২০২০ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। অনেকাংশে বন্ধ সরকারি নিয়োগ প্রক্রিয়া। এ সময়ে শিক্ষার্থীরা তাদের জীবনের মূল্যবান প্রায় ২ বছর হারিয়ে ফেলছেন। সরকারি চাকুরিতে আবেদন করা একজন যোগ্য প্রার্থীর সাংবিধানিক অধিকার। তাদের এ অধিকার রক্ষায় সরকারি সার্কুলার প্রকাশ করে অনলাইনে চাকুরিতে আবেদন চালু রাখতে হবে। নিয়োগ কার্যক্রম করোনা পরবর্তী সুবিধাজনক যে কোন সময়ে পরিচালনা করা যেতে পারে। আমরা বাংলাদেশ রেলওয়েসহ সরকারের সকল দপ্তরের শূন্যপদের সার্কুলার অবিলম্বে প্রকাশের দাবি জানাচ্ছি।”

তিনি আরো বলেন, “আমরা গত ২৪ মে ২০২১ দেশের শিক্ষাখাতের স্থবিরতা ও কম সংখ্যক সরকারি সার্কুলার প্রকাশের বিষয়টি বিবেচনায় নিয়ে সরকারি চাকুরিতে আবেদনের বয়সসীমা ২ বছর বাড়ানোর দাবি জানিয়েছিলাম। কিন্তু বয়স বাড়ানোর বিষয়টি কিছুটা জটিল হওয়ায় তার চেয়ে চাকুরিতে আবেদন জারি রাখা অনেক সুবিধাজনক। এ সময়ের মধ্যে যে সকল চাকুরী প্রত্যাশী আবেদনের বয়স হারিয়েছেন তাদেরকেও বিশেষ বিবেচনায় আবেদনের সুযোগ দিতে হবে। এতে করে করোনা ভাইরাসের কারণে বয়স হারানো হতাশ যুবকদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসবে।”

বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি আরো বলেন, “করোনা ভাইরাস ও নিয়োগ বিধি নিয়ে সৃষ্ট জটিলতার কারণে বাংলাদেশ রেলওয়ের ৪৮ হাজার জনবল নিয়োগ থমকে আছে। এ সময়ে রেলওয়ে পোষ্যসহ লাখো সাধারণ চাকুরী প্রত্যাশীর চাকুরিতে আবেদনের বয়সসীমা শেষ হয়েছে। সরকারের অন্যান্য দপ্তরের চিত্র অনেকটা একই। তাই অবিলম্বে দেশের লক্ষ লক্ষ বেকার যুবক ও চাকুরী প্রত্যাশীদের ন্যায্য অধিকার তাদের ফিরিয়ে দিতে সরকারি চাকুরীতে আবেদন প্রক্রিয়া চালু রাখার জোর দাবি জানাচ্ছি।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!