1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

নকলায় দিনমজুর হত্যার জেরে অভিযুক্তদের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটের অভিযোগ

  • আপডেট টাইম :: শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় রুনীগাও গ্রামে ছুরিকাঘাতে দিনমজুর খুনের ঘটনায় আসামীদের বাড়িঘর ভাংচুর ও মালামাল লুটের অভিযোগ উঠেছে।
আসামী পক্ষ এ ঘটনায় নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও তার পক্ষাশ্রিত লোকজনকে দায়ী করলেও নিহতের ছেলে শামীম (৩০) জানিয়েছেন, তাদের লোকজন ভাংচুর কিংবা লুটতরাজের সাথে জড়িত নয়। খুনের ঘটনায় গ্রামবাসী ক্ষিপ্ত হয়েই এমনটা ঘটিয়েছেন বলে পাল্টা অভিযোগ করেন শামীম।
স্থানীয় ও মামলার সূত্রে জানা যায়, ছাগলে বোরো ধানের বীজতলা খাওয়াকে কেন্দ্র করে ১২ ফেব্রুয়ারী বুধবার সকালে গৌরদ্বার ইউনিয়নের রুনীগাও গ্রামের সাবেক ব্যাংকার বদিউজ্জামানের পুত্র আহসানুল কবীরের (২৯) ছুরিকাঘাতে খুন হয় একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ির মৃত. নওয়াব আলীর পুত্র দিনমজুর আব্দুল বারেক (৫০)। এ ঘটনায় নিহতের পরিবার আহসানুল কবীরসহ ৬ জনকে আসামী করে নকলা থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ ওইদিনই আহসানুল কবীরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এরপর থেকেই বাড়িঘর ছেড়ে পালিয়ে যায় বদিউজ্জামান ও তার ৪ সহোদর সেকান্দর আলী, খলিলুর রহমান মাস্টার, হাফিজুল ও মাহবুলের পরিবার।


আরো জানাযায়, খুনের ঘটনার দিবাগত রাত থেকে পরদিন সকাল পর্যন্ত আসামীদের বাড়িঘরের তালা ভেঙ্গে চালানো হয় ভাংচুরের তান্ডব এবং লুট করা হয় ঘরের মূল্যবান আসবাবপত্র ও মালামাল এবং গুরুত্বপূর্ণ দলিলাদি। কেটে ফেলা হয় গাছপালা ও শাকসব্জির বাগান। বিবাদীপক্ষ জানায় এ ঘটনায় তাদের প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতির স্বাধন হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
অভিযোগের ভিত্তিতে ১৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে ওই বাড়িতে স্থানীয় সাংবাদিকদের সরেজমিন অনুসন্ধানকালে ব্যাংকার বদিউজ্জামান ও তার ৪ সহোদরের পরিবারের কাউকেই বাড়িতে খুঁজে পাওয়া যায়নি। ভাংচুর আর লুটতরাজের ঘটনায় পুরো বাড়িই বিরান ভুমিতে পরিণত হয়েছে। কেটে ফেলা হয়েছে বাড়ির মূল্যবান গাছপালাসহ শাকসব্জির বাগান। বসত ঘরসহ বাড়ির প্রায় ১০টি ঘরে চালানো হয়েছে ব্যাপক ভাংচুর ও লুটতরাজ। সরেজমিন অনুসন্ধানকালে আশপাশের লোকজন সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে সটকে পড়ে। নকলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহ জনান, এ বিষয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি। যদি বাড়ীঘর ভাংচুর ও লুটতরাজের বিষয়ে কোন অভিযোগ পাই তাহলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা আমরা নিব।
– শফিউল আলম লাভলু

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com