1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

বেনাপোলে ভারত ফেরত যাত্রীর কাছ থেকে জাল রেফারেন্স ফর্ম জব্দ 

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
যশোর : বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে ভারত ফেরত পাসপোর্ট যাত্রীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে না পাঠিয়ে কাগজপত্র জাল করে বাড়িতে পাঠিয়ে দিচ্ছে একটি অসাধু সিন্ডিকেট চক্র।
রবিবার (৫ সেপ্টেম্বর) সাড়ে ৩টার দিকে ভূয়া সিলসহ একটি জাল রেফারেন্স ফর্ম মিরা রানী সাহা পাসপোর্ট নং বি/এন-০৬৩৩৯২৫ নামে এক যাত্রীর কাছ থেকে উদ্ধার করেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা। এ সময় সিন্ডিকেটের সদস্যরা গা ঢাকা দেন। তবে এ সিন্ডিকেট সদস্যদের সাথে স্বাস্থ্য কর্মী হাসানুজ্জামান জড়িত থাকতে পারে বলে অনেকেই জানিয়েছেন।
তাদের দাবি, যদি স্বাস্থ্যকর্মী হাসানুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করা হয় তাহলে বেড়িয়ে আসবে মূল রহস্য। রবিবার চেকপোস্ট স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ছিলেন ডঃ আবু তাহের, সহকারি স্বাস্থ্যকর্মী হাসানুজ্জামান, মাহবুব ও প্রমিলা।
নাম প্রকাশ না করার শর্তে অনেকেই বলেন, পাসপোর্ট যাত্রীদের ডাবল টিকা, ক্যান্সার, কিডনি রোগী ছাড়া যে সমস্থ রোগীদের ডাবল টিকা দেওয়া নেই, তাদের অনেকের কাছ থেকে একটি সিন্ডিকেট চক্র ১৫ থেকে ২০ হাজার টাকা নিয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীদের সহযোগীতায় রেফারেন্স ফর্ম জাল করে প্রাতিষ্ঠানিক কোরেন্টাইন না পাঠিয়ে যাত্রীদের বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে।
এদিকে স্বাস্থ্য কর্মী হাসানুজ্জামানকে প্রায় ৬ মাস আগে চেকপোস্ট থেকে বদলী করা হলেও তাকে চেকপোস্টে ডিউটি করতে দেখা যায়।
এ ব্যাপারে ডাঃ আবু তাহের মোবাইলে জানান, বিকাল সাড়ে ৩টার দিকে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা স্যার ইমিগ্রেশনে এসে পাসপোর্ট যাত্রী মিরা রানী সাহা যার পাসপোর্ট নং বি/এন-০৬৩৩৯২৫, তার কাছ থেকে জাল রেফারেন্স ফর্ম উদ্ধার করেন।
তিনি আরো বলেন, জাল সনদে সিল ও স্বাক্ষরের সাথে আমাদের স্বাক্ষরের কোন মিল নেই। তবে ধারণা করা হচ্ছে, সনদপত্রটি অন্য কোথা থেকে ফটোকপি করা হয়। সেখান থেকেও জাল হতে পারে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে স্বাস্থ্য বিভাগের একটি জাল সিল সংযুক্ত রেফারেন্স ফর্ম (সনদপত্র) জব্দ করা হয়েছে। জাল সনদপত্র কিভাবে যাত্রীরা পেল বিষয়টি স্বাস্থ্য বিভাগের সাথে আলোচনা করে তদন্ত করে দেখা হবে।
উপেজলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডাঃইউসুফ খান জানান,ইমিগ্রেশনের জাল সনদপত্রের বিষয় আমি জানি না,তবে যাত্রীদের কাছে কি ভাবে জাল সনদপত্র আসছে সেটা তদন্ত করে দেখা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!