1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

জয়া পাচ্ছেন অন‌্যরকম সম্মাননা

  • আপডেট টাইম :: বুধবার, ৬ অক্টোবর, ২০২১

বিনোদন ডেস্ক : দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ অনেক সম্মাননা পেয়েছেন তিনি। এবার অন‌্যরকম এক সম্মাননা উঠতে যাচ্ছে তার হাতে। কারণ অভিনয়ের জন‌্য নয়, পশুপ্রেমের জন‌্য ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননায় ভূষিত হচ্ছেন এই শিল্পী।

পশুদের নিয়ে কাজ করে দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)। প্রথমবারের মতো এই পুরস্কার প্রদান করছে সংগঠনটি। প্রাণী ভালোবাসেন, সহযোগিতা করেন এমন ১০ জনকে দেওয়া হচ্ছে এই সম্মাননা।

সোমবার (৪ অক্টোবর) বিজয়ীদের নাম ঘোষণা করে ‘পাও’। তাতে জয়া আহসান ছাড়াও রয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামও। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, শুরু থেকেই প্রাণিকল্যাণের ক্ষেত্রে আমাদের কাজকে দুই ভাগে চিন্তা করেছি। জরুরি চিকিৎসা ও দীর্ঘ মেয়াদি সামাজিক পরিবর্তন। এই দুইয়ে মিলেই বাংলাদেশে প্রাণিকল্যাণ প্রতিষ্ঠা পাবে। ফাউন্ডেশন এই উদ্দেশ্যকে মাথায় রেখেই বিভিন্ন সময়ে প্রাণী চিকিৎসা, উদ্ধার, আইনি পদক্ষেপের বাইরেও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে স্ট্র্যাটেজি গ্রহণ করেছে পাও। ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা প্রদান তেমনই একটি বিশেষ উদ্যোগ। এখন থেকে আমাদের চেষ্টা থাকবে প্রতি বছর সারা দেশে ‘প্রাণবিক বন্ধু’ খুঁজে বের করা।

পুরস্কার ঘোষণা করা হলেও এখনই এটা প্রদান করা হবে না। করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী নভেম্বরে বিজয়ীদের হাতে সম্মাননা স্মরক তুলে দেওয়া হবে বলেও জানিয়েছে সংগঠনটি।

পশুপ্রেমের জন্য সম্মাননা পেয়ে আনন্দিত জয়া আহসান। এ অভিনেত্রী বলেন, ‘আমি পুরস্কৃত হচ্ছি, এজন‌্য আনন্দিত নই। বরং অসাধারণ এই উদ্যোগের জন‌্য আনন্দ হচ্ছে। এটা প্রাণীপ্রেমীদের মনে উৎসাহ যোগাবে। প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।’

করোনা সংকট শুরুর পর করোনার সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয় সরকার। দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি হোটেল-রেস্তোরাঁও ছিল বন্ধ। এতে করে খাবারের উচ্ছিষ্ট অংশ তৈরি হতো না। যার জন্য রাস্তার পশুগুলো অনাহারে থেকেছে। ওই সময়ে শহরের পথে পথে ঘুরে বেড়ানো বেশ কিছু কুকুরের জন্য খাবারের ব‌্যবস্থা করছিলেন জয়া আহসান। যা সবার নজর কেড়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!