1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

শেরপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষকে তথ্য কমিশনের তলব

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

নকলা (শেরপুর) : তথ্য চেয়ে আবেদনকারী সংবাদকর্মীকে তথ্য না দেওয়ায় শেরপুরের নকলা উপজেলার গণপদ্দিতে স্থাপিত ‘শেরপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র’র (টিটিসি) অধ্যক্ষ শামছুর রহমানকে তলব করেছে তথ্য কমিশন।
সাংবাদিক শফিউল আলম লাভলু’র করা অভিযোগের ভিত্তিতে আগামী ৭ এপ্রিল মঙ্গলবার তথ্য কমিশন অফিসে হাজির হওয়ার জন্য গত ১২ মার্চ বৃহস্পতিবার তথ্য কমিশনের গবেষণা কর্মকর্তা রাবেয়া হেনা এ নির্দেশ দেন।
কমিশনের আদেশে বলা হয়, টিটিসির অধ্যক্ষের কাছে মৌখিকভাবে ২০১৭/১৮ ও ২০১৮/১৯ অর্থ বছরের টিটিসির বিভিন্ন খাতে সরকারি ও বিভিন্ন প্রকল্প বরাদ্দ কত ও কি কি খাতে সেই বরাদ্দকৃত টাকা ব্যয় করা হয়েছে এবং বর্তমানে কি কি মেশিনারী টুলস মজুদ, সচল ও অচলের তথ্য চেয়ে তথ্য অধিকার আইনে আবেদন করেন সাংবাদিক শফিউল আলম লাভলু।
পরে মো: শামছুল আলম, মহা-পরিচালক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, আপিল কর্তৃপক্ষের কাছে গত বছরের ১লা ডিসেম্বরে ওই আবেদনকারী আপিল করেন। কিন্তু ওই আপিল আবেদনের জবাব না পাওয়ায় আবেদনকারী তথ্য কমিশন বরাবরে টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমানের বিরুদ্ধে চলতি বছরের ১৬ জানুয়ারী বৃহস্পতিবার তথ্য অধিকার আইন-২০০৯ এর ধারা ২৫ এর অধীনে লিখিত অভিযোগ করেন। অভিযোগ নং- ১৩/২০২০। ওই অভিযোগ তথ্য কমিশন আমলে নিয়ে টিটিসি’র অধ্যক্ষকে আগামী ৭ এপ্রিল মঙ্গলবার শুনানিতে অংশগ্রহণ করার জন্য সমন জারি করা তথ্য কমিশন। একইসঙ্গে টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমান তথ্য কমিশনে উপস্থিত না হলে তাঁর অনুপস্থিতিতে অভিযোগের শুনানি হবে বলে আদেশে উল্লেখ করা হয়।
এ বিষয়ে সাংবাদিক শফিউল আলম লাভলু বলেন, উপজেলার গণপদ্দিতে অবস্থিত ‘শেরপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে’ (টিটিসি)তে সরকারি ও বিভিন্ন প্রকল্পের বরাদ্দের টাকা নিয়ে দুর্নীতি হচ্ছে কি না তা খতিয়ে দেখতেই তথ্য চেয়েছি। কিন্তু টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমান কোনো তথ্য দেননি।
টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমানের সাথে মুঠোফেনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com