1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৫ মার্চ ২০২৩, ১২:৪৫ পূর্বাহ্ন

সুষ্ঠু নির্বাচনের জন্য তৈ‌রি থাকুন: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে কর‌তে জেলা প্রশাসকদের (ডিসি) প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের শেষ দিনের ষষ্ঠ অধিবেশন শেষে সাংবাদিকদের তি‌নি এ কথা জানান।

ডি‌সি‌দের স‌ঙ্গে কী কথা হ‌য়ে‌ছে জান‌তে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বলেছি, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যেটা দেশবাসী চাচ্ছে; সারা বিশ্বও সেভাবে তাকিয়ে আছে। একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য আপনাদের ভূমিকাই মুখ্য হবে। সেজন্য আপনারা তৈরি থাকুন, যাতে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারেন’।

‘আমরা বলেছি, আমাদের নিরাপত্তা বাহিনী এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। তাদের দেশপ্রেম, অভিজ্ঞতা, দক্ষতা… তারা এখন পরিপূর্ণ। কাজেই নির্বাচনের সময় যা প্রয়োজন, তাদের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে পারবেন’ ব‌লেও ম‌নে ক‌রেন তি‌নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনকালে মূলত আমাদের করণীয় কিছু থাকবে না। মন্ত্রণালয় শুধু রুটিন ওয়ার্ক করবে। মূল দায়িত্বে থাকবে ইলেকশন কমিশন। নিরাপত্তা বাহিনী তাদের কাছেই ন্যস্ত হবে।

ডিসি সম্মেলনের শেষ দিনের ষষ্ঠ অধিবেশনে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে ডিসিদের কার্য-অধিবেশন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!