1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে ধর্ষণচেষ্টার প্রতিকার চাওয়ায় টাকা আত্মসাতের মিথ্যা মামলায় হয়রানী

  • আপডেট টাইম :: শনিবার, ২০ মে, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মামলার আসামী ইউপি সদস্য কর্তৃক ধর্ষণচেষ্টার প্রতিকার চেয়ে মামলা করায় উল্টো বিপাকে ভুক্তভোগী ওই নারী ও তার পিতা-মাতা। অভিযুক্ত ইউপি সদস্য আবুল হাশেমের সাজানো মিথ্যা টাকা আত্মসাতের মামলায় জড়ানো হয়েছে তাদের। শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বাঘবেড় ইউনিয়নের বাঘবেড় খড়িয়াপাড়ায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, বাঘবেড় খড়িয়াপাড়ার বাসিন্দা ও ৮নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য, কয়েকটি মাদক মামলার আসামী আবুল হাশেম তারই বাড়ির কাছাকাছি বসকারী অটোরিকশা চালক চান মিয়ার বাড়িতে নিয়মিত যাতায়াত করতেন। যাতায়াতের সুবাধে নিষেধ সত্বেও বিভিন্ন সময় চান মিয়ার স্ত্রী তিন সন্তানের জননীকে নানা কৌশলে কু-প্রস্তাব দিচ্ছিলেন তিনি। একপর্যায়ে গত ১৫ জানুয়ারি রোববার রাত আটটার দিকে চান মিয়া তার অটোরিকশা নিয়ে বাড়ির বাইরে থাকায় ইউপি সদস্য আবুল হাশেম তার বাড়িতে যান। বাড়ি গিয়ে দরজায় কড়া নাড়লে চান মিয়ার স্ত্রী ওই নারী পরিচয় নিশ্চিত হয়ে দরজা খুলতে না চাইলে লাথি দিয়ে দরজার খিল ভেঙে প্রবেশ করেন আবুল হাশেম। পরে ওই নারীকে ধরে টানাহেচড়া করতে গেলে তিনি ধস্তাধস্তি শুরু করেন। এসময় ওই নারীর স্কুল পড়ুয়া কিশোর ছেলে লোহার শাবল হাতে নিয়ে ইউপি সদস্য হাশেমকে মারতে উদ্যত হলে হাশেম দৌড়ে পালিয়ে যায়।

বিষয়টি তাৎক্ষণিক প্রতিবেশি ও স্বজনরা জানার পর রাতেই ভুক্তভোগী নারী নালিতাবাড়ী থানায় অভিযোগ করেন। অভিযোগের পর তদন্তসাপেক্ষে বিষয়টি আমলে নিয়ে মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ। পরে আদালত থেকে জামিনে এসে ইউপি সদস্য আবুল হাশেম নানাভাবে হয়রানী ও হুমকী অব্যাহত রাখে। একপর্যায়ে নালিতাবাড়ী শহরের আড়াইআনী এলাকার জনৈক তোফাজ্জল হোসেনকে দিয়ে দেড় লাখ টাকা আত্মসাতের মিথ্যা মামলায় করায় শেরপুরের আদালতে। মামলায় ভুক্তভোগী নারী, তার বৃদ্ধ পিতা বাচ্চু মিয়া ও মা হামিদা বেগমকে অভিযুক্ত করা হয়। মামলায় উল্লেখ করা হয়, ভুক্তভোগী তরুুণীর পিতা বাচ্চু মিয়া বাঁশের ব্যবসা করতে বাঁশ কেনার জন্য তোফাজ্জল হোসেনের কাছ থেকে দেড় লাখ টাকা ধার নিয়ে আত্মসাত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এ মামলার বাদী তোফাজ্জল হোসেন নিজেই তার বিবাদী বাচ্চু মিয়া, হামিদা বেগম ও ওই তরুণীকে চিনেন না। সাক্ষীগণও এ বিষয়ে কিছুই জানেন না। এলাকাবাসী জানায়, বাচ্চু একজন সহজ-সরল অনেকটা বোকা প্রকৃতির মানুষ। এছাড়াও বাচ্চু কখনো বাঁশের ব্যবসা করেন না। তোফাজ্জল হোসেনের সাথে কোনপ্রকার যোগাযোগ তো দূরের কথা তাকে বাঘবেড় এলাকার সাধারণ মনুষ চিনেনও না। এখানে তোফাজ্জল বা তোফাজ্জলের সাথে বাচ্চুর কোনপ্রকার যোগযোগ তারা কখনো দেখেননি বা জানেন না। হাশেম মেম্বার নিজের বিরুদ্ধে দায়ের করা ধর্ষণচেষ্টা মামলা ভিন্নখাতে প্রবাহিত করতে এবং ওই পরিবারকে চাপে ফেলতে তোফাজ্জলকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে মিথ্যা মামলা করিয়েছেন।

এলাকাবাসী আরও জানান, হাশেম একজন চিহ্ণিত মাদক ব্যবসায়ী। অসংখ্যবার সে পুলিশ এবং র‌্যাব এর হাতে ফেনসিডিল এর চালান নিয়ে ধরা খেয়ে হাজতবাস করেছে। এখনো কয়েকটি মামলা বিচারাধীন। তার নানা অপকর্মে অতীষ্ট হয়ে কয়েক দফায় এলাকায় মানব বন্ধন ও প্রতিবাদ সভাও করেছেন স্থানীয়রা।

অবশ্য ইউপি সদস্য আবুল হাশেম নিজেকে নির্ধোষ দাবী করে উল্টো তার বিরুুদ্ধে দায়ের করা ধর্ষণচেষ্টা মামলাটি সাজানো বলে জানিয়েছেন।
গত ৩০ এপ্রিল উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা সভায় স্থানীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির বিষয়টি উত্থাপন করে ধর্ষণচেষ্টা করায় তরুণীর পরিবারকে মিথ্যা মামলায় হয়রাণীর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল লতিফ সুষ্ঠু তদন্তের মাধ্যমে তা প্রতিকারে আশ^স্ত করেন। একই সঙ্গে ওই তরুণীকে ধর্ষণচেষ্টার অভিযোগপত্রটি দ্রুত প্রস্তুত করে আদালতে প্রেরণের আশ^াস দেন।

এদিকে টাকা আত্মসাতের মিথ্যা মামলায় বাদী তোফাজ্জল হোসেনের মামলার কপিতে তার যে মোবাইল নাম্বার (০১৯১৫-৮৯৫০৫১) ব্যবহার করা হয়েছে, ওই নাম্বারে মতামত জানতে চেয়ে যোগাযোগ করলে তার নাম তোফাজ্জল হোসেন নয় বলে জানান। তিনি আরও জানান, তার বাড়ি কেশবপুর। ফলে উল্লেখিত তোফাজ্জলের মতামত নেওয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!