1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

লাকসামে স্বেচ্ছাসেবক দলের কর্মীকে ডেকে নিয়ে হত্যা

  • আপডেট টাইম :: সোমবার, ২৪ জুলাই, ২০২৩

কুমিল্লা: কুমিল্লার লাকসাম পৌর স্বেচ্ছাসেবক দলের কর্মী সিয়াম হোসেন মনাকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ডেকে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে। তবে নিহতের পরিবারের দাবি, আওয়ামী লীগের নেতাকর্মীরা ডেকে নিয়ে সিয়ামকে হত্যা করেছে।

গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। পরে একই দিন দিবাগত রাত ২টার দিকে পৌর শহরের উম্মুল কোরা মাদ্রাসার পেছনের জঙ্গল থেকে সিয়ামের লাশ উদ্ধার করে পুলিশ।

রোববার (২৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মাহফুজ। নিহত সিয়াম পৌরসভার জবাইখানা এলাকার বাসিন্দা শরাফত আলীর ছেলে।

লাকসাম পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য রায়হান বলেন, আমার বড়ভাই শফিউল্লাহ পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক। সিয়াম আমার সঙ্গে স্বেচ্ছাসেবক দল করতো। রাজনীতি করার কারণে ২০১৪ সাল থেকে আমি ও আমার বড়ভাই এলাকায় থাকতে পারি না। কয়েক দফা আমাদের বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করা হয়েছে। আমাদের ব্যবসা বন্ধ করে দিয়েছে সরকার দলের লোকজন। গত বছর বড়ভাই শফিউল্লার ওপর হামলা চালিয়ে পা ভেঙে ফেলেছে। এ ঘটনায় মামলাও দায়ের করেছি। কিন্তু পুলিশ একজন আসামিও ধরেনি।

সিয়াম হত্যার বর্ণনা দিয়ে তার ভাই রায়হান বলেন, গতকাল ১০-১৫ জন লোক আমার বাড়িতে এসে আমি ও আমার বড়ভাই শফিউল্লাহকে হাজির হতে হুমকি দিয়ে যায়। রাত সাড়ে ৮টার দিকে যুবলীগ কর্মী আনিস ও সজীব নেতৃত্বে ৮-১০ লোক এসে সিয়ামকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে ডেকে নিয়ে যায়। সিয়ামের কাছে তারা টাকা দাবি করেন। পরে আমি ও আমার বড়ভাই শফিউল্লাহ এলাকায় হাজির হলে সিয়ামকে ছেড়ে দেওয়া হবে বলে জানায়। এরপর সিয়ামের সন্ধান না পেয়ে বাড়ির লোকজন এলাকার বিভিন্ন জায়গায় খোঁজ করে। রাত ২টার দিকে উম্মুল কোরা মাদ্রাসার পেছনের জঙ্গল থেকে সিয়ামের লাশ উদ্ধার হয়। আমাদের দুই ভাইকে না পেয়ে তারা আমার ছোটভাইকে মেরে ফেলেছে।

ওসি আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, ভাঙ্গারি ব্যবসা নিয়ে সিয়ামের সঙ্গে কর্মচারী সবুজ মিয়ার ঝগড়া হয়। এরপরই সিয়াম নিখোঁজ হন। প্রাথমিকভাবে আমরা সবুজ মিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি। পরিবারের ভিন্ন অভিযোগ থাকলে সেটিও খতিয়ে দেখা হবে।

কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, রাজনৈতিক হত্যাকাণ্ড যদি হয়ে থাকে আমরা এ বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। কিন্তু তার আগে বিষয়টি আমরা তদন্ত করে দেখব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!