1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন আনোয়ারুল হক কাকার

  • আপডেট টাইম :: রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : বেলুচিস্তান আওয়ামী পার্টির সিনেটর আনোয়ারুল হক কাকারকে পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে। শনিবার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) এ তথ্য জানিয়েছে।

শনিবার প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং জাতীয় পরিষদের বিদায়ী বিরোধীদলীয় নেতা (এনএ) রাজা রিয়াজ একটি বৈঠকে কাকারের নাম নিয়ে একমত হওয়ার পরে বহুল প্রত্যাশিত ঘোষণাটি আসে।

পিএমওর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেহবাজ এবং রিয়াজ তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে কাকারের নিয়োগের সুপারিশ প্রেসিডেন্ট আলভির কাছে পাঠিয়েছেন।

এর আগে প্রধানমন্ত্রী শেহবাজের সঙ্গে দেখা করার পর প্রধানমন্ত্রীর বাড়ির বাইরে এক সংবাদ সম্মেলনে রিয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হতে হবে একটি ছোট প্রদেশের এবং বিতর্কিত নয় এমন ব্যক্তিকে। আমাদের লক্ষ্য ছিল ছোট প্রদেশের বঞ্চনার অনুভূতি দূর করা। আমরা অবশেষে ঐক্যমতে, পৌঁছেছি যে আনোয়ারুল হক কাকার তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হবেন।’

২০১৮ সালে গঠিত হয়েছিল বেলুচিস্তান আওয়ামী পার্টি। ওই বছরই তিনি সিনেটের মধ্যে পার্লামেন্টারি নেতা হন। পাঁচ বছরের জন্য দলের নেতা নির্বাচিত হয়েছিলেন কাকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!