1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

ঝিনাইগাতি সীমান্তে আবারও বন্যহাতির মৃত্যু

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

ঝিনাইগাতি (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে ছোট গজনীতে ধান ক্ষেতের পাশ থেকে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছে বনবিভাগ।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল দশটার দিকে হাতিটার মরদেহ উদ্ধার করা হয়। তবে কিভাবে হাতিটির মৃত্যু হয়েছে তা নিশ্চিত করতে পারেনি বন বিভাগ।

সূত্র জানায়, সকালে গারো পাহাড়ের ছোট গজনী এলাকার কামাল গারোর ধান ক্ষেতের পাশে একটি বন্যহাতির মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে খবর পেয়ে উপজেল প্রশাসন, পুলিশ, বন বিভাগ ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি ও জীববৈচিত্র সংরক্ষণ বিভাগ এবং প্রাণী সম্পদ বিভাগের লোকজন ঘটনাস্থল পরিদর্শনে যান। বন বিভাগ হাতির মরদেহটি উদ্ধার করলে প্রাণী সম্পদ বিভাগ সুরতহাল সম্পন্ন করেছে। কি কারণে হাতিটি মারা গেছে এ বিষয়ে কিছু জানা যায়নি। তবে পরিবেশবাদী সংগঠন দাবী করেছে, ক্ষেতের ফসল রক্ষায় কৃষকের ফাঁদে আটকে হাতিটির মৃত্যু হয়েছে।

এদিকে বন্যহাতির মরদেহ উদ্ধারের পর থেকে ক্ষেতের মালিক কামাল গারো পলাতক রয়েছে। বন বিভাগের রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ জানান, মরদেহ ময়নাতদন্তের পর জানা যাবে কিভাবে হাতিটি মারা গেছে। পুরুষ জাতের এ হাতির বয়স ৩০ হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!