1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

কুয়াকাটায় লকডাউনে থেমে গেছে ফটোগ্রাফারদের মানবিকতা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কুয়াকাটায় করোনাভাইরাসের প্রার্দুভাবে বন্ধ হয়ে গেছে শতাধিক ফটোগ্রাফারদের আয়-বাণিজ্য-রোজগার। এসব ফটোগ্রাফারদের পাশে এখন পর্যন্ত সহেযোগিতার হাত বাড়ায়নি কোনো পক্ষই। এরফলে খেয়ে না খেয়ে অমানাবিক জীবন যাপন করছে এসব ফটোগ্রাফারদের পরিবারের সদস্যরা।
স্থানীয় সূত্রে জানা যায়, কুয়াকাটায় প্রায় একশ’ ৩০ জন ফটোগ্রাফার রয়েছে। এসব ফটোগ্রাফাররা পর্যটন ব্যবসার উপর নির্ভরশীল। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাঁচতে গত ১৮ মার্চ কুয়াকাটায় পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা জারির পর কর্মহীন হয়ে পড়েছে এসব ফটোগ্রাফাররা। এর ফলে বন্ধ হয়ে গেছে এসব ফটোগ্রাফারদের আয়-বানিজ্য-রোজগার। দীর্ঘদিন করোনাভাইরাসের প্রকোপ চলমান থাকা সত্ত্বেও এখন পর্যন্ত এসব ফটোগ্রাফারদের খবর নেয়নি কেউ। সহযোগিতার হাত বাড়ায়নি কোন সংস্থা। অনেক ফটোগ্রাফার আছে যারা অন্য উপজেলা থেকে এখানে এসে ছবি তোলার কাজ জীবিকা নির্বাহ করছেন। বিশেষ করে তারা পড়েছেন চরম খাদ্য সংকটে।
এছাড়া স্থানীয় ফটোগ্রাফাররা বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। এসব ফটোগ্রাফারের মানবিক সহায়তায় সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন এমটাই আশা করেছেন পর্যটন সংশ্লিষ্টরা।
কুয়াকাটা ফটোগ্রাফার এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি তৈয়ব জানান, বিশেষ করে অন্য শহর/এলাকা থেকে ছবি তোলার কাজ করতে আসা অনেক ফটোগ্রাফাররা এখন খাদ্য সংকটে ভুগছে। তারা পারছে না কারো কাছে যেতে, সহযোগিতার জন্য হাত পাততেও পারছে না।
কুয়াকাটা পৌরমেয়র আ: বারেক মোল্লা জানান, পৌর শহরের সবারই তালিকা তৈরি করা হচ্ছে। সবাই পর্যায়ক্রমে সহযোগিতা পাবে বলে আশা করেন তিনি।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com