1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

বাংলাদেশে জাস্টিন ট্রুডোর জন্ম ও মৃত্যু সনদ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
বাংলার কাগজ ডেস্ক : দেশের জন্ম ও মৃত্যু সনদ সার্ভারে পাওয়া গেছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাংলাদেশি জন্ম সনদ! সেখানে দেখা যাচ্ছে, আবেদনকারীর নাম ‘জাস্টিন ট্রুডো’। তিনি আবেদন করেছেন বাংলাদেশের জন্ম নিবন্ধনের জন্য। সেই জন্ম নিবন্ধন সম্পন্ন করা হয়েছে পাবনা থেকে। পাবনার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়ন থেকে তাঁর নামে ইস্যু করা হয়েছে ভুয়া জন্ম নিবন্ধন সনদ।

এ নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়।

ইউনিয়ন পরিষদের দেওয়া জন্ম নিবন্ধন সনদে দেখা গেছে, নাম জাস্টিন ট্রুডো, পিতা-পিয়েরে ট্রুডো, মাতা-মার্গারেট ট্রুডো, তিনি কানাডার বর্তমান প্রধানমন্ত্রী। কিন্তু সম্প্রতি বিশ্বের এই আলোচিত প্রধানমন্ত্রীকে জন্মসূত্রে জন্ম নিবন্ধন সনদ দেওয়া হয়েছে পাবনার আহম্মদপুর ইউনিয়ন পরিষদ থেকে।নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, গত বছরের শেষের দিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন মিয়া মারা যান।

তিনি জীবিত থাকাকালীন ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটর হিসেবে নিলয় হোসেনকে পরিষদে বসানো হয়। পরিষদে বসার পর থেকেই নিলয় জন্ম নিবন্ধন দিতেন। অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে এই ইউনিয়ন পরিষদে অনেক কিছুই সম্ভব!

এ বিষয়ে বুধবার (২০ মার্চ) কম্পিউটার অপারেটর নিলয় হোসেনকে জিজ্ঞেস করলে তিনি বিষয়টি অস্বীকার করেন। তবে বৃহস্পতিবার থেকে তাঁকে পাওয়া যাচ্ছে না। তাঁর ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ।

আহম্মদপুর ইউনিয়নের ইউপি সচিব আওলাদ হাসান বলেন, ‘আমি এসব ঘটনার কিছুই জানি না। সার্ভারের ইউজার নেম ও পাসওয়ার্ড আমার কাছে থাকলেও নিলয় হয়তো কোনো সময়ে জেনে গেছে। আমার অগোচরে সে ওটিপি কোড নিয়ে এসব করেছে। এ ঘটনায় আমি দায়ী নই।

এ ঘটনায় রেজিস্ট্রার জেনারেল অফিস থেকে পাবনার জেলা প্রশাসককে তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।’

পাবনার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। বিষয়টি তদন্ত করে দোষী ব্যক্তিদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!