1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

দেড় বছর আগে ভেঙেছে ব্রিজ, মেরামতের উদ্যোগ না থাকায় ভোগান্তি

  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী, দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামের সাথে খয়েরবাড়ী বাজারের যোগাযোগর একমাত্র রাস্তার উপরে নির্মিত লোহার বেইলী ব্রীজটি প্রায় দেড় বছর আগে ভেঙ্গে পড়ে আছে। এতে যানবাহন নিয়ে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে এলাকার মানুষসহ পথচারিরা। এমতাবস্থায় দ্রুত ব্রীজটি নির্মাণের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পথচারীরা।

উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের ফসলি জমির পানিবদ্ধতা নিরসনে ২০২০ সালে পানি নিস্কাশনের প্রয়োজনে দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া এলাকায় ৯০০ ফুট ক্যানেলসহ সড়কের ওপর বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। সেই বেইলী ব্রীজটি প্রায় দেড় বছর আগে বর্ষার পানিতে ভেঙ্গে পড়ে। সেই সময় উপজেলা প্রকৌশলীর লোকজন ঘটনাস্থল পরিদর্শন করে যায়। কিন্তু এখন পর্যন্ত ব্রীজটি সংস্কারের কোন উদ্যোগ দেখতে পাওয়া যায়নি। বর্তমানে স্থানীয় পথচারীরা পশেই বিকল্প রাস্তা নির্মাণ করে অতিকষ্টে যাতায়াত করছেন।

স্থানীয় পথচারী ও এলাকাবাসীরা বলেন, আমাদের এই এলাকার ১০ গ্রামের মানুষ এই রাস্তাটি দিয়ে খয়েরবাড়ী বাজারে যাতায়েত করে থাকে। ক্যানেল নির্মাণের পূর্বে সবকিছুই ভালোই ছিলো। ক্যানেল নির্মাণের পর ক্যানেল দিয়ে নদীতে পানি পড়ে শুরু করে। এতে পানির চাপ বৃদ্ধি পাওয়ায় প্রায় দেড় বছর আগে এই ব্রীজটি পানির স্রোতে ভেঙ্গে পড়ে। সে সময় উপজেলা থেকে লোকজন এসে দেখে গেছে। কিন্তু কোন কাজ করে নাই। ফলে ব্রীজ না থাকায় আমরা কঠিন দুর্ভোগের মধ্যে পড়েছি । বর্ষার সময় তো একবারেই চলাচল করা যায় না। আমরা চাই, সরকারের উচ্চপর্যায়ের লোকজন বিষয়টি গুরুত্ব দিয়ে স্বল্প সময়ের মধ্যেই ব্রীজটি নির্মাণ করা হোক।

ব্রীজের সংস্কার বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম জানান, ব্রীজটি এলজিইডি‘র আইডিভুক্ত রাস্তা। বর্তমানে এলজিইডির কোন অর্থ না থাকায় আমরা স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করে ত্রাণ মন্ত্রনালয়ের মাধ্যমে ব্রীজটি নির্মাণের চেষ্টা করছি। ইতমধ্যেই প্রস্তাব পাঠানো হয়েছে। আশা করছি, মাস দুই এক এর মধ্যে ব্রীজটি নির্মাণে যেতে পারবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!