1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

নারীসহ কেএনএফের ৪৯ সদস্য আটক

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

বান্দরবান : বান্দরবানে রুমা উপজেলার বম অধ্যুষিত এলাকা রুমায় বেথেল পাড়া অভিযান চালিয়ে কেএনএফের সক্রিয় সদস্য নারীসহ ৪৯জন সদস্যকে আটক করেছে যৌথ বাহিনী। এ ঘটনায় সাতটি দেশি বন্দুক, ২০টি গুলি, সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত ল্যাপটপ, দুই জোড়া বুট জুতো, একটি ছুরি, কেএনএফের পোশাক ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে তাদেরকে বান্দরবান সদর থানা হস্তান্তর করা হয়।

সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার হোসানই মোহাম্মদ রায়হান কাজেমী। তিনি জানান, রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির এবং অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ে বিচ্ছিন্নবাদী সশস্ত্র সংগঠন কেএনএফের ৪৯ সদস্যকে আটক করা হয়। এরই মধ্যে পুরুষ ৩১ জন ও নারী ১৮ জন নারী সদস্য রয়েছে। আটককৃতরা সবাই রুমা উপজেলার বেথেল পাড়া বাসিন্দা। আসামীদের ৩টি পূবালী বাসে যোগে বান্দরবান সদর থানা নিয়ে আনা হয়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে থানা মামলা প্রক্রিয়াধীন আছে।

এর আগে বান্দরবানে থানচি সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির দলের সাথে জড়িত কেএনএফ-এর সক্রিয় এক নারী ও গাড়ি চালকসহ ৪ জনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত গাড়িও জব্দ করা হয়।

রোববার বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযানে কেএনএফের সমন্বয়ক চেদওসিম বমকে আটকের কথা বান্দরবান জেলা পরিষদের অডিটোরিয়ামে র্যাব -১৫ এর ক্যাম্প কমান্ডার লে.কর্ণেল এইচএম সাজ্জাদ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

কমান্ডার লে. কর্ণেল এইচএম সাজ্জাদ জানান, আসামী কেএনএফ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে আটক করে র‌্যাব। বান্দরবান সদর উপজেলার ২নং সুয়ালক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শ্যারনপাড়ার নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!