1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

সাত পর্বের ধারাবাহিক ‘সিরাজগঞ্জের ছেলে ও কিশোরগঞ্জের মেয়ে”

  • আপডেট টাইম :: বুধবার, ৬ মে, ২০২০

বিনোদন প্রতিনিধি : নবাব সিরাজগঞ্জের ছেলে। অনেক আগেই তাঁর বিয়ের বয়স পার হয়ে গেছে। তবে যতবার বিয়ে ঠিক হয়েছে ততবারই অজানা কারণে ভেঙে গেছে। কিন্তু নবাব সিরাজগঞ্জের মানুষ হিসেবে খুব অহংকার এবং গর্ব করে। যদিও নিঃসংকোচে তার সিরাজগঞ্জের দোষ গুলি স্বীকার করে নেয়। সে সব সময় বলে আমরা সিরাজগঞ্জের মানুষের ঘাড়ের রগ তেড়া এবং তারা কারণ ছাড়াই ঝগড়া করতে পারে। নবাবের বিয়ের জন্য ফের নতুন একটা সমন্ধ আসে কিশোরগঞ্জ থেকে। বিয়ে ভেঙে যাবার ভয়ে এবার নবাব ও তাঁর মামা একাই মেয়ে দেখতে যায়।

মেয়ে দেখতে গিয়ে নবাব খুবই এক্সাইটেড হয়ে ভুলে মেয়ের মাকে দেখেই পছন্দ করে ফেলে। মামাকে জানায় তার মেয়ে পছন্দ হয়েছে। কিন্তু পরক্ষনেই জানতে পারে ওটা মেয়ের মা। এই নিয়ে মা ও মেয়ের মধ্যে ঝামেলা বাঁধে। তর্ক বিতর্কে এক পর্যায়ে সিরাজগঞ্জের ছেলের সাথে কিশোরগঞ্জের মেয়ের নানান বিষয় নিয়ে আলোচনা সমালোচনা এমন কি ঝগড়া বাঁধে। অতঃপর নাটকটি মোড় নেয় অন্যদিকে। এভাবেই নাটকের গল্পটি এগিয়ে যাবে। আদিবাসী মিজান এর রচনা ও পরিচালনায় ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, জাকিয়া বারী মম, শামীমা নাজনীন, তারেক স্বপন, লিজা খানম প্রমুখ। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা যায় আসন্ন ঈদে নাটকটি বাংলাভিশন-এর ঈদের বিশেষ অনুষ্ঠান মালায় প্রচারিত হবে।

ঈদুল ফিতরকে সামনে রেখে দেশের অন্যতম শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট ব্যাপক অনুষ্ঠানমালার পরিকল্পনা নিলেও করোনা প্রাদুর্ভাবের কারণে অধিকাংশ কাজই শেষ হয়নি। এ কারণেই ঈদুল ফিতরের অসমাপ্ত কাজগুলোর পাশাপাশি অনেকগুলো এক পর্বের নাটক এবং বিশেষ ধারাবাহিক নিয়ে ঈদুল আযহায় ক্রাউন এন্টারটেইনমেন্ট এর সরব উপস্থিতি থাকবে বলে জানান। এদিকে ক্রাউন এন্টারটেইনমেন্ট এর নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্যেও একাধিক ওয়েব সিরিজ ও খন্ড নাটক নির্মাণের প্রস্তুতি চলছে। করোনার সংক্রমণ দূর হলেই এর দৃশ্যধারণ শুরু হবে।

– মারুফ সরকার

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!