1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

হাসপাতালের অফিস সহায়ক দিয়ে ফোঁড়া অপারেশনকালে রোগীর মৃত্যু: ৭ জনের নামে মামলা

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ জুন, ২০২৪

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে সরকারী হাসপাতালের অফিস সহায়ক দিয়ে প্রাইভেট ক্লিনিকে ফোঁড়া অপারেশনকালে ময়দান আলী (৫২) নামে এক রোগী মৃত্যুর অভিযোগে মামলা দায়ের করেছেন তারই ছেলে মোস্তফা কামাল। এ ঘটনায় ইতিমধ্যে দুইজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গা ঢাকা দিয়েছেন ক্লিনিক মালিকসহ অপারেশনকারী সরকারী হাসপাতালের অফিস সহায়ক মেহেদী হাসান শাহীন।

গত শনিবার (২২ জুন) বিকেলে শ্রীবরদী শহরের চৌরাস্তা মোড়ে ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে ফোঁড়া অপারেশনের এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার বিকেলে মামদামারী গ্রামের ময়দান আলী তার শরীরের বাম বগলের নিচের অংশে বুকের পাশে একটি ফোঁড়ার চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এসময় জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে শেরপুর সদর হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন।

বিষয়টি জানতে পেরে রোগী ও তার পরিবারের লোকজনের সাথে ৫ হাজার টাকায় চুক্তিতে অপারেশনের কথা বলে ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায় কতিপয় দালাল। ডায়াগনস্টিক সেন্টারে নেওয়ার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক শাহীন রোগীকে এনেস্থেশিয়া দিয়ে ফোঁড়া অপারেশন শুরু করলে রোগী মারা যান। বিষয়টি বুঝতে পেরে শাহীন ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকপক্ষ দ্রুত সটকে পড়েন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে চিকিৎসা নিতে আসা রোগী ময়দান আলীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর মর্গে পাঠায়। এ ঘটনায় রাতেই ময়দান আলীর ছেলে মোস্তফা কামাল বাদী হয়ে শ্রীবরদী থানায় মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে জুয়েল ও তামিম নামে দুই জনকে গ্রেফতার করেছে।

মৃত ময়দানের চাচাতো ভাই আব্দুর রশিদ অভিযোগ করেন, ময়দান আলী হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিল। এসময় কতিপয় দালাল তাকে ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। পরে অপারেশন করার একপর্যায়ে ময়দানের মৃত্যু হয়।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান সিদ্দিকী জানান, এ ঘটনায় মৃত ময়দান আলীর ছেলে মোস্তফা কামাল বাদী হয়ে ডায়াগনস্টিক সেন্টারের মালিকসহ ৭ জনের নামে মামলা দায়ের করেছে। ইতিমধ্যেই ২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

অভিযোগ রয়েছে, ইউনিক ডায়াগনস্টিক সেন্টারে নেই কোন অপারেশন থিয়েটার। বিভিন্ন সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহায়ক মেহেদী হাসান শাহীনকে দিয়ে ছোটখাটো অপারেশনসহ হাড় ভাঙা রোগীর চিকিৎসা করানো হয়। ডায়াগনস্টিক সেন্টারটিতে রোগী আনার জন্য রয়েছে দালাল নিয়োগ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!