1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ৩০ জুন ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

শেরপুর পৌরসভার ১১৩ কোটি টাকার বাজেট ঘোষণা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

মোহাম্মদ দুদু মল্লিক, শেরপুর: শেরপুরের পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে শেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ১১৩ কোটি টাকার এই বাজেট ঘোষণা করা হয়।

পৌর মেয়র আলহাজ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ নাছিরুল আহমদ নাহিদ।

অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট বক্তব্য দেন মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ১১২ কোটি ৮১ লাখ ৯ হাজার ৬১৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। তন্মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১৯ কোটি ৪০ লক্ষ ৬৮ হাজার ৪৬৩ টাকা। উন্নয়ন তহবিলের আয় (সরকার প্রদত্ত থোক ও বিশেষ বরাদ্দ, রাজস্ব উদ্বৃত্ত, অন্যান্য) ধরা হয়েছে ৭৮ কোটি ৪৬ লক্ষ ৪৫ হাজার ৪১২ টাকা। মূলধন হিসাব থেকে আয় (অবচয় তহবিল,আনুতোষিক তহবিল,ঠিকাদারের জামানত) ধরা হয়েছে ১৪ কোটি ৯৩ লক্ষ ৯৫ হাজার ৭৬৭ টাকা।

পরে হিসাব রক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ সেলিম আলম বাজেটের বিস্তারিত আয় ব্যয়ের খাত‌উয়ারী হিসাব পাঠ করেন।

তিনি আরও জানান, এছাড়াও ৯ কোটি টাকা ব্যয় করে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের জন্য আবাসিক ভবনের নির্মাণ কাজ শুরুর প্রক্রিয়াদিন। অন্তর্ভুক্তিমূলক স্যানিটেশন প্রকল্পে আগামী অর্থ বছরে ২০ কোটি টাকা প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। শহরের নবীনগরে ২ কোটি টাকা ব্যয়ে নতুন একটি কাঁচা বাজার নির্ধারণের কাজ সমাপ্তির পথে। পৌরসভার নিজস্ব জায়গায় (জেলা কারাগারের পাশে) ৮.৬২ কোটি টাকায় আধুনিক কসাইখানা নির্মাণের কাজ শুরুর পর্যায়ে রয়েছে। এ ৩৯.৬২ কোটি টাকার হিসাব প্রস্তাবিত বাজেটে ধরা হয়নি। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন মেয়র লিটন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!