1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

পূবাইলে মতিউর পরিবারের ৫৫ বিঘার বিলাসী রিসোর্ট!

  • আপডেট টাইম :: সোমবার, ২৪ জুন, ২০২৪
বাংলার কাগজ ডেস্ক : গাজীপুর-৫ (কালিগঞ্জ) নির্বাচনী এলাকার পূবাইলে আলোচিত এনবিআরের মতিউর রহমানের ৫৫ বিঘার একটি বিলাসবহুল রিসোর্ট রয়েছে। আপন ভুবন পিকনিক অ্যান্ড শুটিং স্পট নামের এই রিসোর্টের স্টাফরা বলছেন, তারা মালিকপক্ষের কাউকে চিনেন না। প্রতিমাসে একটি গাড়িতে করে লোকজন এসে তাদের বেতন দিয়ে যান। অনেক সময় তারা গাড়ি থেকেও নামতেন না।

রবিবার (২৩ জুন) সরেজমিন পূবাইল এলাকার খিঁলগাও গিয়ে এই রিসোর্টের সন্ধান মিলে। একটি বিলাসবহুল রিসোর্টের যা যা থাকে সবই আছে এখানে।

স্থানীয়রা বলছেন, ৫৫ বিঘার ওপর এই রিসোর্ট নির্মিত। তবে এর সব জমি কেনা নয়। অনেক জমি জোর করে নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানের মূলফটকের জমিই জবর দখল করে নেওয়া। গাজীপুর মহানগর যুবলীগের এক নেতা এসে জমি দখল করে দিয়ে গেছেন।

অনুসন্ধানে জানা যায়, মতিউর রহমান, লায়লা কানিজ, ছেলে আহমেদ তৌফিকুর রহমান অর্ণব ও মনোয়ার হোসেন (আপন ভুবনের পরিচালক) এ চার জনের নামে গাজীপুরের পূবাইল এলাকায় পূবাইল ইউনিয়ন ভূমি অফিসের অধীন খিলগাঁও মৌজায় ১৭১ নম্বর এসএ দাগে ১০.৫০ শতাংশ, ১৭২ নম্বর এসএ দাগে ৩.৯০ শতাংশ, ১৬৩ নম্বর এসএ দাগে ৭.৫০ শতাংশ, ১৬৩ নম্বর এসএ দাগে ৬ শতাংশ, ১৭০ নম্বর এসএ দাগে ৬ শতাংশ, ১৬৩ নম্বর এসএ দাগে ৭ শতাংশ, ১৭০ নম্বর দাগে ৬ শতাংশ জমি রয়েছে।

স্ত্রী লায়লা কানিজের নামে গাজীপুরে ৪৮.১৬ শতাংশ, ১৪.৫০ শতাংশ এবং ছেলে আহমেদ তৌফিকুর রহমান অর্ণব ও লায়লা কানিজের নামে .৪৫১৬২৫ একর জমি রয়েছে। মতিউর রহমানের নামেও এখানে জমি আছে। এর সাথে তাদের আত্মীয় পরিচয়ে মনোয়ার হোসেনের নামেও জমি আছে। মোট ৩৩টি নামজারি ও জমাভাগে মোট ২৭বিঘা জমির খারিজ করা আছে। বাকি জমির খারিজ নেই। জবরদখল করা ও বায়না করা জমির পরিমাণ ২৮বিঘা।

আপন ভুবনের প্রধান ফটকে দায়িত্বে থাকা কর্মচারী রিয়াজ বলেন, ‘মালিকের নাম জানি না। এখানে ৫৫বিঘা জমি আছে।’

ম্যানেজারের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ‘মালিকের নাম জানি না। প্রতিমাসে একটি গাড়িতে করে আমাদের ছয় জন স্টাফের বেতন দিয়ে যায় মালিকপক্ষ। অনেক সময় তারা গাড়ি থেকেও নামেন না।’ তাদের নাম কি জিজ্ঞাস করলে তিনি বলেন, ‘মাসুদ, জামান আরিফ এই রকম নাম বলেন তারা।’

পূবাইল ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা আরিফ উল্লাহ বলেন, ‘মতিউর রহমান, তার স্ত্রী ও মেয়ে মনোয়ার হোসেনের নামে ৩৩টি খারিজে ২৭ বিঘা জমির নামজারি হয়েছে।’

স্থানীয় সূত্রে জানা যায়, মতিউর রহমানের এই আপন ভুবনের জমি দখলের কাজে স্থানীয় একটি প্রভাবশালী মহল সক্রিয়ভাবে কাজ করেছে ও এখনও করছে। মোটা অংকের টাকার বিনিময়ে জমি দখলসহ স্থাপনা নির্মাণে তাদের সরাসরি হস্তক্ষেপ ছিল। অনেক নেতা রাতের বেলায় এসে রিসোর্টে রাত্রিযাপন করতেন। অনেক সময় মদ ও নারীর আসর বসত এই আপন ভুবনে।

সম্পদের বিষয়ে জানতে ড. মতিউর রহমানের ব্যক্তিগত মোবাইলে যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি। তবে গত বুধবার বেসরকারি এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ড. মতিউর রহমান বলেন, ‘কমিশনার থাকাকালে কেউ এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারলে আমাকে যে শাস্তি দেওয়া হবে, তা আমি মাথা পেতে নেব। রাজস্ব আদায় পারফরম্যান্সে কখনও ফেল করিনি। অথচ দুর্ভাগ্য আমার, চাকরি জীবনের প্রতিটি প্রমোশনের আগে দুদক তদন্ত করেছে। এখন আবার সদস্য পদে পদোন্নতির আগে ষড়যন্ত্র শুরু হয়েছে।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশে একজন ব্যবসায়ী পাওয়া যাবে না, যিনি বলতে পারবেন মতিউর রহমান তার সঙ্গে দুর্নীতি করেছেন। এটা এক শ পার্সেন্ট আস্থার সঙ্গে বলতে পারি।’

এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের সন্তান পরিচয়ে মুশফিকুর রহমান ইফাত নামে এক তরুণ ঈদুল আজহার সময় ১৫ লাখ টাকায় ছাগল ও ৫২ লাখ টাকায় গরু কেনা ও গাড়িবিলাসের ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে মতিউর রহমান গণমাধ্যমের কাছে ইফাত তার ছেলে বলে অস্বীকার করেন। তবে জানা গেছে, ইফাত মতিউরের দ্বিতীয় স্ত্রী শাম্মী আখতার শিভলীর দ্বিতীয় সন্তান। প্রথম স্ত্রী পালিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!