1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৯ জুন ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

থানচিতে যৌথ বাহিনী অভিযানে কেএনএফের সদস্য নিহত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

বান্দরবান : বান্দরবানে থানচি উপজেলা দুর্গম অঞ্চলে বম অধ্যুষিত এলাকা যৌথ বাহিনীর অভিযান পরিচালনা কালে কেএনএফের এক সদস্য নিহত। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। এসময় উদ্ধার করা হয়েছে ২টি দেশীয় অস্ত্র ও গোলাবারুদ সরঞ্জাম। তাছাড়া অভিযানের সময় কেএনএফের পুতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে স্থানীয় দু’জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বুধবার (২৬ জুন) সকালে রুমা উপজেলা রেমাক্রি প্রাংশা ইউনিয়নের বাকলাই এলাকা দুর্গম সিত্লাংম্পি পাড়া এই অভিযান পরিচালনা করা হয়। তবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।

বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো: রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেছেন। ওই এলাকা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ বুধবার সকালে গোপন সংবাদে ভিত্তিতে যৌথ বাহিনীর সদস্যরা ওই এলাকা অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় কেএনএফের একজন আটক ও অপরজন গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ কেএনএফ সদস্য মারা যায়। এসময় ঘটনাস্থল থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক ও গুলিসহ সরঞ্জাম উদ্ধার করা হয়। তাদের (কেএনএফ) পুতে রাখা আইডি বিস্ফোরণে স্থানীয় দুজন সদস্য আহত হয় বলে খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,চলতি বছরে ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি দুই উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় পাহাড়ে গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা হামলা চালিয়ে অস্ত্র, গুলি ও টাকা লুট করে। ওই ঘটনার পর সেনাবাহিনী নেতৃত্বে যৌথ বাহিনী রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অভিযান পরিচালনা করছে। এই অভিযানে এ পর্যন্ত ২২টি মামলায় নারীসহ ১০৯ জন গ্রেফতার হয়েছে এবং নিহত হয়েছে কেএনএফের সন্দেহভাজন সাত সদস্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!