1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে জমি থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার গণঅভ্যুত্থান জাদুঘরে তুলে ধরা হবে ১৬ বছরের নির্যাতনের চিত্র: তথ্য উপদেষ্টা শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় : বিচারক জাতীয় সংগীত ইস্যু: বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্বর্তীকালীন সরকার জাতীয় মসজিদের খতিব মাওলানা রুহুল আমিনের খোঁজ মিলল গোপালগঞ্জে হুমকির মুখে বিশ্ব ব্যবস্থা, সতর্কবার্তা ব্রিটিশ-মার্কিন গোয়েন্দাপ্রধানদের পিটিআইকে দেওয়া ড. ইউনূসের সাক্ষাৎকার ভালোভাবে নেয়নি ভারত সব ইসলামী দল নিয়ে বৃহৎ রাজনৈতিক জোট তৈরির চেষ্টা

২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহারের আলটিমেটাম কোটাবিরোধীদের

  • আপডেট টাইম :: শনিবার, ১৩ জুলাই, ২০২৪
ঢাকা: সরকারি চাকরির সব গ্রেড থেকে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে মামলা করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা তুলে নিতে ২৪ ঘণ্টার আল‌টিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এ ছাড়া এক দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে নতুন কর্মসূচি হিসেবে গণপদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা দিয়েছে তারা। শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে এমন কর্মসূচি ঘোষণার সময় এ আলটিমেটাম দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, ‘সরকার আন্দোলন দমনের পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছে।

তিনি আরো বলেন, ‘পুলিশ বক্তব্য দিয়ে বলেছে কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি৷ কিন্তু আজকে হঠাৎ করে অজ্ঞাত মামলা দেওয়া হলো সে বিষয়ে আমরা পুলিশের কাছে আমরা জবাবদিহি চাইছি।

সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করে আন্দোলনের আরেক সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, ‘আমাদের এত দিন বাংলা ব্লকেড কার্যক্রম ছিল এবং অনেকে এটিকে জনদুর্ভোগ হিসেবে দেখানোর চেষ্টা করেছে। আমাদের ক্লাস পরীক্ষা বর্জন করে যে ছাত্র ধর্মঘট চলছে সেটির পাশাপাশি আমাদের কর্মসূচি থাকবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় সংসদে জরুরি অধিবেশন ডেকে সরকারি সব চাকরিতে সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের লক্ষ্যে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান এবং গণপদযাত্রা।

আরেক সমন্বয়ক সার্জিস আলম শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের পেনশন স্কিমের জন্য সব ক্লাস পরীক্ষা বর্জন করেছেন তখন কিন্তু ছাত্ররা ক্লাসে গিয়ে বসে থাকেনি৷ এখন আপনাদের সময় এসেছে এটি প্রমাণ করা যে শিক্ষার্থীরা আপনাদের যৌক্তিক দাবিতে আপনাদের প্রতি সমর্থন করেছে তাদের যৌক্তিক দাবিতে আপনারা কতটুকু পাশে থাকেন। আপনাদের দাবি যদি পূরণ হয়ে যায় তার পরও আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত যে ছাত্র ধর্মঘট চলছে এবং চলবে সেটি সামনে রেখে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করব না। এই অপ্রত্যাশিত চিত্র আমরা কখনোই যেন না দেখি যে, আমাদের কিছু শিক্ষক ক্লাসে গিয়ে বসে আছেন, পরীক্ষার জন্য চাপ দিচ্ছেন।’

তিনি আরো বলেন, ‘আমাদের এই আন্দোলন প্রতিনিয়ত দীর্ঘ করতে হচ্ছে, তীব্র থেকে তীব্রতর করতে হচ্ছে। কিন্তু এর দায় পুরোপুরি নির্ভর করে সরকারের ওপর। কারণ সরকার যদি যৌক্তিক দাবি মেনে নেয় তাহলে কিন্তু আমাদের রাজপথে থাকতে হয় না।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com