1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

নকলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও চেক বিতরণ

  • আপডেট টাইম :: সোমবার, ২২ জুন, ২০২০

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় ২০১৯-২০অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজির বীজ এবং সার, বেড়া ও পরিচর্যাবাবদ ৩২ জন কৃষকের মাঝে চেক বিতরণ করা হয়েছে।
রোববার (২১জুন) সকালে কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষন কেন্দ্রে এসব বিতরণ জনপ্রতি ১৯শ ৩৫ টাকার চেক বিতরণ করা হয়।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ রোকসানা নাসরিন, উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মশিউর রহমান, মো. আশরাফুল আলমসহ কৃষকরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জমির সর্বোত্তম ব্যবহারের লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে। সবজি ও পুষ্টি বাগান করার জন্য কৃষকদের বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে। তাছাড়া সার, বেড়া দেয়া ও পরিচর্যা বাবদ জনপ্রতি ১৯শ ৩৫টাকার চেক প্রদান করা হয়েছে। মূল উদ্দেশ্য পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ তথা বছর ব্যাপী নিরাপদ সবজি উৎপাদন। প্রতি ইউনিয়নের ৩২জন কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এই চেক বিতরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!