1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১১ মে ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

থানচিতে সাবেক উপজেলা চেয়ারম্যানের দণ্ড : মুক্তি দেয়ার আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০

বান্দরবান : বান্দরবানের থানচি উপজেলার প্রাসা ইউনিয়নের বাকলাই পাড়ায় অনুমোদন বিহীন অবৈধ ইটভাটা স্থাপনের দায়ে বিএনপি নেতা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছকে ১০ বছরের কারা দণ্ড এবং ১৭ লাখ টাকা জরিমানা করে কারাগারে প্রেরণের প্রতিবাদে ডাকা পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
বৃহস্পতিবার পার্বত্যমন্ত্রীর আশ্বাসে এ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
জানা গেছে, মঙ্গলবার বিকেলে পরিবেশ আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ইটভাটায় অভিযান চালিয়ে ১৭ লাখ টাকা জরিমানার পাশাপাশি ১০ বছরের কারাদণ্ড প্রদান করেন বিএনপি নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুছকে। পরে রাত ১টার দিকে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়। একইসঙ্গে থানচি উপজেলার ইউএনও, ১৬ ইসিবির অধিনায়ক ও থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কারণ দর্শাতে বলে ভ্রাম্যমান আদালত।
এদিকে শ্রমিক সংগঠনের সভাপতি হওয়ায় আব্দুল কুদ্দুছকে সাজা দেয়ার প্রতিবাদে পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিক সংগঠনগুলো। বুধবার দুপুর ২টা থেকে বান্দরবান, ঢাকা ও চট্টগ্রামসহ সব রুটের যান চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়ে পর্যটকসহ সাধারণ যাত্রীরা। দুপুর থেকে বাসস্টেশনে গাড়ির জন্য শতশত যাত্রী ও পর্যটক দাড়িয়ে থাকে গন্তব্যে যাওয়ার জন্য। কিন্তু গাড়ি না চলায় তারা চরম ভোগান্তিতে পড়েন। পরে পার্বত্য মন্ত্রী ও প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয় শ্রমিকরা।
ইটভাটার মালিক আব্দুল কুদ্দুছ এর ছেলে মুশফিকুর রহমান জানান, বুধবার সকালে ইটভাটা দেখার কথা বলে আমার বাবাকে থানচি ডেকে নিয়ে যান ম্যাজিস্ট্রেট। সন্ধ্যায় খবর পাই আমার বাবাকে সাজা দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, ইটভাটার মালিক আমার বাবা একা নন। খামলাই ম্রো কর্ণেল আইয়ুব বিপ্লব মেম্বার তারাও এ ইটভাটার মালিক। কিন্তু শুধু আমার বাবাকে সাজা দেয়া হয়েছে। একই ভাটাকে গত সপ্তাহে পরিবেশ অধিদপ্তর ২ লাখ টাকা জরিমানা করে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!