1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নালিতাবাড়ীতে অবৈধ দখল উচ্ছেদ, ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

  • আপডেট টাইম :: সোমবার, ২০ জুলাই, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : প্রভাবশালীদের অবৈধ দখল উচ্ছেদ করে সরকারী জমিতে ইউনিয়ন ভূমি অফিসের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা প্রশাসন। উপজেলার টেংরাখালী মোড়ে শেরপুর-নালিতাবাড়ী-ঝিনাইগাতি সড়ক সংলগ্ন স্থানে সোমবার (২০ জুলাই) এ উচ্ছেদ ও ভিত্তি স্থাপন করা হয়।
প্রশাসনিক সূত্রে জানা গেছে, উপজেলার রাজনগর মৌজায় টেংরাখালী মোড় সংলগ্ন ১নং খাস খতিয়ানভুক্ত ৩০৬১নং হাল দাগের ২৫ শতক জমিতে রাজনগর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণের লক্ষ্যে ২০১৮ সালে প্রস্তাব পাঠানো হয়। এরপর ২০১৯ সালের অক্টোবরে সয়েল টেস্ট এবং পরবর্তী সময়ে অন্যান্য কাজ সম্পন্ন করে ঠিকাদার নিয়োগ এবং কার্যাদেশ প্রদান করা হয়। এর কিছুদিন পর ভবন নির্মাণের জন্য সংরক্ষিত ওই জমিতে টিনসেড মার্কেট নির্মাণ করে দখলে নেয় মাহবুবুর রহমান মিলন গং। একপর্যায়ে মিলন গং সিনিয়র সহকারী জজ নালিতাবাড়ী আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করলে আদালত ওই জমিতে স্থিতাদেশ প্রদান করেন। পরবর্তীতে সরকারের পক্ষে জেলা প্রশাসক জজ আদালতে আপীল করলে আদালত সরকার পক্ষে রায় ঘোষণা করেন। এরপর একাধিকবার মৌখিক ও লিখিত নোটিশ দিয়েও দখলদারদের সড়ানো যাচ্ছিল না। ফলে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে উচ্ছেদ অভিযান শুরু করেন। উচ্ছেদ শেষে দখল উদ্ধার হওয়া জমিতে ইউনিয়ন ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ বকুল জানান, উল্লেখিত ২৫ শতক জমি সরকারের ১নং খাস খতিয়ানভুক্ত। এছাড়াও মাহবুবুর রহমান মিলন গং এর পিতা মৃত আলী আহমদের সঙ্গে দীর্ঘদিন যাবত এক একর ২৭ শতাংশ জমি নিয়ে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে মোকদ্দমা বিচারাধীন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান জানান, সরকারের জমিতে ইউনিয়ন ভূমি অফিস করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হলেও দখলদারদের বাধার মুখে সম্ভব হচ্ছিল না। বারবার নোটিশ করেও তাদের সড়ানো যাচ্ছিল না। ফলে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ভূমি অফিসের ভিত্তি স্থাপন করা হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com