1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৬ পূর্বাহ্ন

তথ্য প্রদান না করায় শেরপুর টিটিসি’র অধ্যক্ষকে তথ্য কমিশনে তলব

  • আপডেট টাইম :: বুধবার, ১২ আগস্ট, ২০২০

শেরপুর : আবেদনকারী সংবাদকর্মীকে তথ্য না দেওয়ায় নকলাস্থ শেরপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ শামছুর রহমানকে ফের তলব করেছেন তথ্য কমিশন। সাংবাদিক শফিউল আলম লাভলু’র করা অভিযোগের ভিত্তিতে গত ৯ আগস্ট তথ্য কমিশনের গবেষণা কর্মকর্তা রাবেয়া হেনার স্বাক্ষরিত এক সমন নোটিশের মাধ্যমে তলব করা হয়।
নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাসের কারনে জবাব দাখিল ও শুনানীর তারিখ পরিবর্তন করা হয়েছিল। তাই জুম এ্যাপস ব্যবহার করে ভার্চুয়াল পদ্ধতিতে আগামী ১৭ আগস্ট শুনানী অনুষ্ঠিত হবে। এর আগে চলতি বছরের ৭ এপ্রিল মঙ্গলবার জবাব দাখিল ও শুনানীতে অংশগ্রহণ করার জন্য তথ্য কমিশন অফিসে হাজির হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল।
কমিশনের আদেশে বলা হয়, টিটিসি’র অধ্যক্ষের কাছে মৌখিকভাবে ২০১৭/১৮ ও ২০১৮/১৯ অর্থ বছরের টিটিসি’র বিভিন্ন খাতে সরকারি ও বিভিন্ন প্রকল্প বরাদ্দ কত ও কি কি খাতে সেই বরাদ্দকৃত টাকা ব্যয় করা হয়েছে এবং বর্তমানে কি কি মেশিনারী টুলস মজুদ, সচল ও অচল? এসবের তথ্য চেয়ে তথ্য অধিকার আইনে আবেদন করেন সাংবাদিক শফিউল আলম লাভলু।
পরে মো: শামছুল আলম, মহা-পরিচালক, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো, আপিল কর্তৃপক্ষের কাছে গত বছরের ১লা ডিসেম্বরে ওই আবেদনকারী আপিল করেন। কিন্তু ওই আপিল আবেদনের জবাব না পাওয়ায় আবেদনকারী তথ্য কমিশন বরাবরে টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমানের বিরুদ্ধে চলতি বছরের ১৬ জানুয়ারী তথ্য অধিকার আইন, ২০০৯ এর ধারা ২৫ এর অধীনে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগ তথ্য কমিশন আমলে নিয়ে টিটিসি’র অধ্যক্ষকে আগামী ৭ এপ্রিল মঙ্গলবার শুনানিতে অংশগ্রহণ করার জন্য সমন জারি করেন। একই সঙ্গে টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমান তথ্য কমিশনে উপস্থিত না হলে তার অনুপস্থিতিতে অভিযোগের শুনানি হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।
নকলা পৌর এলাকার বাসিন্দা সাংবাদিক শফিউল আলম লাভলু বলেন, উপজেলার গণপদ্দিতে অবস্থিত শেরপুর কারিগরী প্রশিণ কেন্দ্রে সরকারি ও বিভিন্ন প্রকল্পের বরাদ্দের টাকা নিয়ে দুর্নীতি হচ্ছে কি না তা খতিয়ে দেখতেই তথ্য চেয়েছি। কিন্তু টিটিসি’র অধ্যক্ষ শামছুর রহমান কোনো তথ্য দেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!