1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

রেকর্ড গড়ে জিততে হবে দক্ষিণ আফ্রিকাকে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারে প্রথমবার তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার ছুঁয়েছেন ডম সিবলি। তার অপরাজিত ১৩৩ রানের ইনিংসে ভর করে ইংল্যান্ড ৩৯১ রানের ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংসে ৪৭ রানের লিড পাওয়ায় দক্ষিণ আফ্রিকাকে তারা রেকর্ড ৪৩৮ রানের টার্গেট ছুড়ে দিয়েছে।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড ২৬৯/১০ ও ৩৯১/৮ ডিক্লে.

দক্ষিণ আফ্রিকা : ২২৩/১০ ও ১২৬/২ (৫৬ ওভার)

জিততে আরো প্রয়োজন : ৩১২ রান।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ ইনিংসে চার শতাধিক রান তাড়া করে জেতার রেকর্ড নগন্য। সবশেষ ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১৮ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এর বেশি রান তাড়া করে জেতার রেকর্ড নেই টেস্টে। দক্ষিণ আফ্রিকার সামনে টার্গেট ৪৩৮ রানের! জিততে হলে রেকর্ড গড়েই জিততে হবে তাদের।

অবশ্য এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয়েছে প্রোটিয়াদের। ২ উইকেট হারিয়ে ১২৬ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে। শেষ দিনে তাদের আরো করতে হবে ৩১২ রান। হাতে রয়েছে ৯০ ওভার ও ৮ উইকেট। ক্রিজে আছেন অভিষিক্ত পিটার মালান (৬৩) ও নাইটওয়াচম্যান কেশব মহারাজ (২)। তারা দুজন আগামীকাল মঙ্গলবার সকালে ব্যাট করতে নামবেন।

৪৩৮ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭১ রান তোলেন ডিন এলগার ও মালান। এই রানে ফিরে যান এলগার। জোন ডেনলির ক্যারিয়ারের প্রথম শিকারে পরিণত হন তিনি। ৩৪টি রান আসে তার ব্যাট থেকে। সেখান থেকে দলীয় সংগ্রহকে ১২৩ পর্যন্ত নিয়ে যান মালান ও জুবায়ের হামজা। এই রানে হামজাকে (১৮) ফেরান জেমস অ্যান্ডারসন। তিনি ফেরার আগেই ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন অভিষেক হওয়া মালান। এরপর মহারাজকে নিয়ে দিন শেষ করে আসেন তিনি।

তার আগে ৪ উইকেট হারিয়ে ২১৮ রান তুলে তৃতীয় দিন শেষ করা ইংল্যান্ড আজ সোমবার চতুর্থ দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৮৫ রান নিয়ে অপরাজিত থাকা ডম সিবলিকে দক্ষিণ আফ্রিকার বোলারর আউট করতে পারেনি ইনিংসের শেষ বল পর্যন্ত। তিনি ৪৯৭ মিনিট (সাড়ে ৮ ঘণ্টা) ক্রিজে থেকে, ৩১১ বল মোকাবেলা করে, ১৯টি চার ও ১ ছক্কায় ১৩৩ রানে অপরাজিত থাকেন। তাকে যোগ্য সহায়তা দেন বেন স্টোকস। তিনি ৪৭ বল মোকাবেলা করে ৭টি চার ও ৩ ছক্কায় ৭২ রানের ক্যামিও ইনিংস খেলেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩৯১ রান তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

বল হাতে দক্ষিণ আফ্রিকার অ্যানরিচ নর্টজে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাগিসু রাবাদা ও কেশব মহারাজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!