1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৫ অপরাহ্ন

শেরপুরে “একাত্তরের নকলার মুক্তিযুদ্ধ” গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

শেরপুর : শেরপুর জেলা প্রশাসক সভাকক্ষে জেলার নকলা উপজেলার মুক্তিযুদ্ধ নিয়ে “১৯৭১ নকলার মুক্তিযুদ্ধ” নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল করিম বইটি লিখেছেন।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে মুক্তিযোদ্ধার সন্তান জেলা প্রশাসক আনার কলি মাহবুব বইটির মোড়ক উেেন্মাচন করেন। এসময় জেলা মক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরল ইসলাম হিরো, নকলা উপজেলার সাবেক কমান্ডার আবুল মনসুর, নকলা উপজেলা আওয়ামী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ প্রমুখ বক্তব্য রাখেন।
স্বাগত বক্তব্যে লেখক ফজলুল করিম (৭২) বলেন- মুক্তিযুদ্ধ চলাকালে পাক হানাদার বাহিনীর অত্যাচার, নির্যাতনের বর্ণনা রয়েছে এ বইয়ে। এছাড়া নকলার সুবর্ণখালী যুদ্ধ, গৌড়দ্বার বাজারের যুদ্ধ, কায়েদা গ্রাম ও নারায়নখোলা বাজারের যুদ্ধসহ হানাদার মুক্ত নকলার ইতিহাস তুলে ধরা হয়েছে।
তিনি বলেন, যুদ্ধের পর প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে নেওয়া তথ্য এবং মুক্তিযোদ্ধাদের ত্যাগ-তিতিক্ষার কথা এতে লিপিবদ্ধ করা হয়েছে। তাছাড়া দীর্ঘ তিন বছর গ্রামে-গঞ্জে ঘুরে যুদ্ধকালীন সময়ে দেশের প্রকৃত চিত্রও তুলে ধরা হয়েছে।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, একজন মুক্তিযোদ্ধা জীবনের পরন্ত বেলায় নিজে এ বইটি লিখেছেন। মুক্তিযুদ্ধে নকলা উপজেলার সঠিক ইতিহাস তুলে ধরে তিনি স্মরণীয় হয়ে থাকবেন। পরে মুক্তিযোদ্ধার সন্তান শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম এর হাতে বেশ কয়েটি বই উপহার দেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!