1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:০৩ পূর্বাহ্ন

নকলায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

শফিউল আলম লাভলু, স্টাফ রিপোর্টার : লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা পেঁয়াজের দামে লাগাম টানতে পাইকারি বাজারের পর এবার খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে শেরপুরের নকলা বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান।
অভিযানে ক্রয় মূল্যের চেয়ে অস্বাভাবিক বেশি মূল্যে পেঁয়াজ বিক্রয় করায় সবুর উদ্দিন নামের এক আড়তদারকে ৮ হাজার, নিষিদ্ধ পলিথিন রাখার অপরাধে সুজন স্টোরকে ৩ হাজার এবং মমিন স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) কাওছার আহম্মেদ, নকলা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আ: সবুরসহ নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলু উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান জানান, পেঁয়াজের বাজার হঠাৎ অস্থিতিশীল হওয়ায় ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে এবং মান্যবর ডিসি স্যারের নির্দেশে আজ পিয়াজের বাজার মনিটরিং করা হয়।
সরেজমিনে খুচরা বাজারে দেখা যায়- কম দামে কেনা থাকলেও বাজারে পেঁয়াজের দাম বাড়তি বলে কিছু দোকানি কেজি প্রতি পেঁয়াজ ১০ থেকে ১৫ টাকা বেশিতে বিক্রি করছেন। কিছু দোকানে মূল্য তালিকা রাখা হয়নি এবং ক্রয় বিক্রয় রশিদও ঠিকমত দেখাতে পারেনি। তারা নিজেদের মতো করে ক্রেতাদের কাছ থেকে পেঁয়াজের দাম আদায় করছিলেন।
তিনি আরে বলেন, যদি পেঁয়াজের দাম আগের মতো কারসাজি করে বাড়ানো হয় তাহলে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে। বাজারে পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে অভিযান অব্যাহত থাকবে। এ সময় পাইকারী ও খুচরা পেঁয়াজ বিক্রেতাদের পিয়াজ কিনার প্রকৃত রশিদ সংরক্ষণ করতে নির্দেশ দেয়া হয়। ক্রেতা সাধারণকে গুজবে কান না দিয়ে স্বাভাবিক পরিমাণ ক্রয় করার আহবান করা হয়। পাশাপাশি, নিষিদ্ধ পলিথিন মুক্ত ময়মনসিংহ বিভাগ গড়তে আবারো সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!