1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৭:১৬ অপরাহ্ন

ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু যাদুঘর হবে ঝিনাইগাতির গজনীতে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

শেরপুর : মুজিববর্ষ উপলক্ষে দেশের অন্যতম পর্যটন কেন্দ্র শেরপুরের গজনী অবকাশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কৃষ্টি, সংস্কৃতি জীবনমান ও তাদের ঐতিহ্য নিয়ে একটি নৃতাত্ত্বিক জাদুঘর হবে। এছাড়া মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়েও পৃথক আরেকটি যাদুঘর করা হবে।
সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সভাকক্ষে জেলার নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় জেলা প্রশাসক আনার কলি মাহবুব এ কথা বলেন।
সারাবছর প্রচুর পর্যটক গজনীতে বেড়াতে আসেন। যেহেতু সীমান্তের গারো পাহাড়ের আশপাশে নয়টি নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর মানুষের বসবাস রয়েছে এবং তাদের একটি সমৃদ্ধ কৃষ্টি ও সংস্কৃতি রয়েছে। পর্যটকরা এসব জাতি-গোষ্ঠীর ইতিহাস ও ঐতিহ্য জানতে পারলে গজনীতে আসতে উদ্বুদ্ধ হবে এবং পর্যটন বিকশিত হবে। তাই জেলা প্রশাসন এ যাদুঘর নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান জেলা প্রশাসক।
মতবিনিময় সভায় ডিডিএলজি (উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ওয়ালিউল হাসান, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ সভাপতি দেবাশীষ ভট্টাচার্য, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, দেবাশীষ সাহা রায়, আদিবাসী নেতা প্রাঞ্জল এম সাংমা, কেয়া নকরেক, বন্দনা চাম্বুগং, যুগল কিশোর কোচ, চিন্তাহরণ হাজং, মনিন্দ্র চন্দ্র বিশ্বাস, মিন্টু বিশ্বাস, নবেস খকশি প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!