1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

হালুয়াঘাট ইউপি নির্বাচনে আসছে একঝাঁক নতুন মুখ

  • আপডেট টাইম :: বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উন্নয়নের চ্যালেঞ্জকে সামনে নিয়ে অনেক নতুন মুখ দেখা যাবে৷ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সব দলেই প্রস্তুত হচ্ছেন তরুণরা৷ বিভাজনের রাজনীতি নয়, রাজনীতিতে গুণগত পরিবর্তন আনাই হবে তাঁদের চ্যালেঞ্জ৷
আলাপচারিতা ও কথা বলে জানা যায়, বেশিরভাগ তরুণ রাজনীতিবিদ এক জায়গায় একমত যে, বিভাজন দিয়ে দেশকে এগিয়ে নেয়া যাবে না। পুরনো ধ্যান-ধারণা নিয়ে বসে থাকলেও চলবে না৷ এখন প্রয়োজন পরিবর্তন৷ তবে একাজ করতে গিয়ে তাঁরা দলের নিয়ম-কানুন ভেঙে ফেলতে চান না। বরং নতুন ও পুরনোর যৌক্তিক সংমিশ্রণ ঘটাতে চান এবং জানান নিজেদের ভবিষ্যত পরিকল্পনার কথা। তরুণ এসব রাজনীতিবিদ মনে করেন শিক্ষিত, মেধাবী ও যোগ্য তরুণদের আরও অংশগ্রহণের মাধ্যমেই দেশের রাজনৈতিক সংস্কৃতিতে পরিবর্তন আসতে পারে৷
উপজেলার ১২টি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের মাঝে ভূবনকুড়া ইউপি থেকে মোঃ আব্দুল জলিল ও মোঃ আব্দুল জব্বার, জুগলী থেকে আবুল কাশেম ফজলুল হক, কৈচাপুর থেকে মির্জা মোঃ হুমায়ুন কবির, হালুয়াঘাট সদর ইউপি থেকে মোঃ মতিউর রহমান, পল্লব ভাট, এমদাদুল হক, বিলডোরা থেকে মশিউর রহমান শাহীন, মোঃ উবায়দুল হক, শাকুয়াই থেকে শামছুদ্দোহা সুইটি ও আতিকুর রহমান, নড়াইল থেকে মোঃ আবুল কালাম আজাদ, ধারা থেকে মোঃ কামরুজ্জামান ও তালুকদার ফয়জুর রহমান খুশু, ধুরাইল থেকে মোঃ শফিকুল ইসলাম লিটন, আমতৈল থেকে আবুল কালাম আজাদ খোকা, স্বদেশী থেকে মুহাঃ আবু নাসের সরকার ও শাহজাহান স্বপন, ইঞ্জিনিয়ার হুমায়ুন।
সেই সাথে ১২টি ইউনিয়নে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী নতুন প্রার্থীদের মাঝে ভূবনকুড়া ইউপি থেকে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জুগলি থেকে মোহাম্মদ মুক্তাদির আহসান, কৈচাপুর থেকে ইফতেখার রসুল খোকন, হালুয়াঘাট সদর ইউনিয়ন থেকে মোঃ আব্দুল জলিল, গাজীরভিটা থেকে মোশাররফ হোসেন, বিলডোরা থেকে সুজন খান, শাকুয়াই থেকে মোঃ সাইদুল ইসলাম, নড়াইল থেকে মানিক মিয়া, ধুরাইল থেকে অধ্যাপক মাসুম বিল্লাহ, আমতৈল থেকে এ্যাডভোকেট তোফায়েল আলম সুজন।
ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নতুন প্রার্থীদের বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আবদুর রশিদ বলেন, আওয়ামী
লীগ বাংলাদেশের একটি বড় রাজনৈতিক দল। আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত বর্তমান চেয়ারম্যানদের পাশাপাশি প্রতিটি ইউনিয়নে একাধিক নতুন মনোনয়ন প্রত্যাশীরা মাঠে কাজ করছেন। আর তাতে সকলেই মনোনয়ন চাইতে পারে এটাই স্বাভাবিক। তবে দল যোগ্য ও ত্যাগী প্রার্থীদের অবশ্যই মনোনয়ন বোর্ডের মাধ্যমে নির্বাচন করবেন।
বিএনপি নির্বাচনে আসবে কিনা ও প্রার্থীদের বিষয়ে জানতে চাইলে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপি সব সময় তরুণদের প্রাধান্য দেয় এবং তরুণদের মধ্যে যারা জনপ্রিয়, যোগ্য ও ত্যাগী বিএনপি তাদের ব্যাপারে সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে। কিন্তু বর্তমান প্রেক্ষাপটে সুষ্ঠু নির্বাচনের কোনো নিশ্চয়তা নেই। নেই লেভেল প্লেয়িং ফিল্ড। তাই নির্বাচন সুষ্ঠু হবে কিনা সেটাই এখন বড় প্রশ্ন। নির্বাচন কমিশন যদি শক্ত থাকে এবং সরকার যদি নির্বাচনে হস্তক্ষেপ না করে এবং অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, সেক্ষেত্রে বিএনপি ভালো ফলাফল করবে।
জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম পাপ্পু বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার বারোটি ইউনিয়নেই জাতীয় পার্টি থেকে প্রার্থী দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!