1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৪৬ অপরাহ্ন

ঝিনাইগাতিতে জবর দখলকারীদের হামলায় দুই বন প্রহরী আহত

  • আপডেট টাইম :: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

ঝিনাইগাতি (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতীতে বন বিভাগের জবরদখলকৃত জমি উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে মোস্তফা (৬০) ও আরমান (৪৫) নামে দুই বন প্রহরী আহত হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) সকালে উপজেলার সন্ধ্যাকুড়া ফরেস্ট বিট এলাকায় এ ঘটনা ঘটে।
মধুটিলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল করিম জানান, গত প্রায় এক মাস আগে সন্ধ্যাকুড়া গ্রামের মৃত বাধা গাজীর ছেলে গোলাম মোস্তফা বন বিভাগের জমির উপর ঘর নির্মাণ শুরু করে। এসময় বন বিভাগের পক্ষ থেকে গোলাম মোস্তফাকে নিষেধ করে ঘরের খুঁটিগুলো সরিয়ে নিতে বলা হয়। কিন্তু গোলাম মোস্তফা বনের জমিতে পুঁতে রাখা খুঁটি সরিয়ে নেয়নি। সোমবার ভোর সাড়ে ৪টার দিকে শেরপুরের সহকারী বন সংরক্ষক প্রাণতোষ চন্দ্র রায়ের নেতৃত্বে বন কর্মচারীরা গোলাম মোস্তফার পুঁতে রাখা খুঁটিগুলো উপড়ে ফেলে।
পরে সকাল ৮টার দিকে বন প্রহরী মোস্তফা ও আরমান পার্শ্ববর্তী হলদিগ্রাম চৌরাস্তা বাজার থেকে বাজার করে সন্ধ্যাকুড়া বিট অফিসে ফেরার সময় গোলাম মোস্তফা ও তার লোকজন ওই দুই বন প্রহরীর মোটরসাইকেলসহ আটকে বাড়িতে নিয়ে যায়। পরে গোলাম মোস্তফার লোকজন তাদের ঘরে ভিতরে নিয়ে হাত-পা বেঁধে বেধরক মারধর করে এবং তাদের কাছ থেকে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়া। খবর পেয়ে অন্যান্য বন প্রহরীরা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়ায় বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন। বন বিভাগ আরও জানায়, সন্ধ্যাকুড়া ফরেস্ট বিট এলাকার প্রায় ৬শ একর জমি জবর দখলকারীদের হাতে বেদখল হয়ে আছে।
শেরপুরের সহকারী বন সংরক্ষক প্রাণতোষ চন্দ্র রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!