1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

তৃণমূলে গড়ালো শেরপুর পৌরসভায় আ’লীগের মেয়র প্রার্থী বাছাই

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

শেরপুর : অবশেষে তৃণমূলেই গড়িয়েছে ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাই প্রক্রিয়া।
গত রবিবার (২২ নভেম্বর) রাতে শহরের চকবাজারস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের এক বিশেষ সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এ পৌরসভায় মেয়র পদে দলের ৫ মনোনয়নপ্রত্যাশীর মধ্যে প্রথমত সমঝোতার চেষ্টা চালানো হবে এবং সেই চেষ্টা সফল না হলে তৃণমূলের ভোটের প্রাপ্ত ক্রমানুসারে ৫ জনের নামই কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে বলেও সিদ্ধান্তে জানানো হয়।
সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি এ তথ্য নিশ্চিত করেছেন।
অন্যদিকে তৃণমূলের ভোটের নামে এবারও এখানে ‘ভোট বাণিজ্য’ হবে এবং সেক্ষেত্রে অর্থবিত্ত ছাড়া দলের ত্যাগী, পরিচ্ছন্ন ও জনপ্রিয় প্রার্থীও পিছিয়ে পড়তে পারেন বলে আশঙ্কা করছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল।
জানা যায়, শেরপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী বাছাই প্রক্রিয়া চূড়ান্ত করতে জেলা আওয়ামী লীগের ওই সভায় প্রথমেই আনুষ্ঠানিক প্রার্থিতা আহবান করা হয়। ওই সময় বর্তমান মেয়র, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান এবং শ্রমবিষয়ক সম্পাদক আরিফ রেজা আনুষ্ঠানিক মনোনয়নপ্রত্যাশী হন।
এরপর সিনিয়র নেতাদের মতামত শেষে ৫ প্রার্থীর মধ্যে আনোয়ারুল হাসান উৎপল ও আনিসুর রহমান কেবল তৃণমূলের ভোটের মাধ্যমে নির্বাচিত একজনের নাম কেন্দ্রে পাঠানোর প্রস্তাব দিলেও অপর ৩ জনই তৃণমূলের ভোট ব্যতীত দলের সিনিয়রিটি ও সার্বিক অবস্থান অনুযায়ী ৫ জনের নামই পাঠানোর প্রস্তাব করেন। ওই অবস্থায় জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক তার সমাপনী বক্তব্যে তৃণমূলের ভোটের (৭১ সদস্যের শহর আওয়ামী লীগ ও শহরে অবস্থানরত জেলা আওয়ামী লীগের ৩৫ নেতার) প্রাপ্ত ক্রমানুসারে ৫ জনের তালিকাই কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত ঘোষণা করেন।
তবে তৃণমূলের আগে প্রথমত ৫ প্রার্থীকে এবং পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পালের নেতৃত্বে ১২ সদস্যের কমিটিকে সমঝোতার চেষ্টা চালানোর দায়িত্ব দেওয়া হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মোঃ খোরশেদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার নজরুল ইসলাম, ফখরুল মজিদ খোকন ও মিনহাজ উদ্দিন মিনাল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এ্যাডভোকেট সুব্রত কুমার দে ভানু ও নাজিমুল হক নাজিম, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম শেলু, শহর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আবুল কাশেম জিপি প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!