1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

‘কলাপাড়াকে জেলায় উন্নীত করা এখন সময়ের দাবী’

  • আপডেট টাইম :: শনিবার, ২ জানুয়ারী, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়া জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও পটুয়াখালী-৪, কলাপাড়া আসনের সংসদ সদস্য আলহাজ অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপি শুক্রবার রাতে কলাপাড়া প্রেসক্লাবের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও সাধারণ সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, সরকারের একাধিক উন্নয়ন মেগাপ্রকল্প বাস্তবায়নে দক্ষিনাঞ্চলে কলাপাড়া এখন দেশের উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। পায়রা সমুদ্র বন্দর, একাধিক তাপ বিদ্যুৎ কেন্দ্র, মহিপুর থানা, মহিপুর মৎস্যবন্দর, কুয়াকাটা পর্যটন কেন্দ্র, শের-ই-বাংলা নৌ-ঘাঁটি, সাবমেরিন ল্যান্ডিং ষ্টেশন, বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ একাধিক উন্নয়ন প্রকল্পের কার্যক্রম সচল থাকায় প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য কলাপাড়া উপজেলাকে জেলায় উন্নীত করা এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে। এসময় কলাপাড়া প্রেসক্লাবের প্রয়াত সাংবাদিক তপন সাহা, শিব শংকর, ভজহরি কুন্ডু ও রফিক বিশ্বাসের বিদেহী আত্মার শান্তি কামনায় দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ।
কলাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম মোশারেফ হোসেন মিন্টু’র সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি আলহাজ্ব অধ্যক্ষ মহিব বলেন, দক্ষিনাঞ্চল ছিল দেশের অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত এলাকা। বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর সমুদ্র উপকূলবর্তী এ উপজেলায় সরকারের ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। এখানে এখন হাজার হাজার বিদেশী শ্রমিক কাজ করছে। স্থানীয় সহ দেশের মানুষের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। কলাপাড়ায় সাংবাদিকদের বস্তুনিষ্ঠ, তথ্যবহুল সংবাদ গনমাধ্যমে উপস্থাপনের জন্য আজ এ এলাকায় এত উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। আপনারা আপনাদের লেখায় জেলার দাবী উপস্থাপন করুন। আমি আপনাদের সাথে আছি। ইতোমধ্যে আমি মহিপুর থানা, পায়রা বন্দর থানা, কলাপাড়া থানা এবং পার্শ্ববর্তী রাঙ্গাবালী ও তালতলি থানাকে নিয়ে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কলাপাড়াকে জেলা ঘোষনার দাবী করেছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, প্রেসক্লাবের সাবেক সভাপতি শামসুল আলম, মেজবাহ উদ্দীন মান্নু, সাবেক সম্পাদক নেছার উদ্দিন আহমেদ টিপু।
এসময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, সিনিয়র সাংবাদিক বশির বিশ্বাস, কলাপাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য মিঠু বিশ্বাস, সাংবাদিক অমল মুখার্জী, অশোক মুখার্জী প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!