1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

মেহেরপুরে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

  • আপডেট টাইম :: সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

মেহেরপুর: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মেহেরপুর জেলা শাখার উদ্যোগে নবগঠিত কমিটির পরিচিতি সভা ও পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা আজ ৪ জানুয়ারি ২০২১ সোমবার শহরের হাসপাতাল রোডের মিলেনিয়াম স্কুল হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির আহ্বায়ক ও নারী উদ্যোক্তা, নিলুফার ইয়াসমিন রুপা। আলোচনা সভা সঞ্চালনা করেন জেলার যুগ্ম আহবায়ক এহসান কবির সবুজ।
নিলুফার ইয়াসমিন রুপা তার বক্তব্যে বলেন, “আমরা পরিবেশবাদী সংগঠন হিসেবে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরির জন্য ও  মাথাভাঙ্গা নদী দখলমুক্ত করার জন্য কি কি করা যায় সে বিষয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করি সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার’র নেতৃত্বে সারা বাংলাদেশে রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ে জোরালো ভূমিকা রাখতে পারব। মেহেরপুর জেলার পৌর মেয়রের কাছে আমরা বেশ কিছু পরিবেশবান্ধব প্রস্তাবনা পেশ করব। আমরা সবাইকে নিয়ে আধুনিক ও পরিবেশবান্ধব মেহেরপুর জেলা গঙতে  কাজ করব।”
এহসান কবির সবুজ তার বক্তব্যে বলেন, “আজ পরিচিতি সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সবুজ আন্দোলনের সাংগঠনিক কার্যক্রম শুরু হলো। আশা করি বর্তমান কমিটির মাধ্যমে মেহেরপুর জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি, পরিবেশের জন্য ক্ষতিকর ইটভাটা বন্ধ, বায়ু দূষণ সমস্যা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা, জলাশয় ও খাল-বিল দখল মুক্ত রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে।”
এসময় আরো বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক, আতাউর রহমান, সদস্য, মামুন পারভেজ , মাহাবুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!