1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

ময়লাকান্দায় দূর্গন্ধ নয়, ছড়াবে সবুজ-ছায়া

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১

ময়মনসিংহ : ময়মনসিংহ শহরে প্রবেশ করতে কিংবা শহর থেকে বেরুতে শম্ভুগঞ্জ দিয়ে যাতায়াতকারীদের আর দূর্গন্ধ সইতে হবে না। বেশিদিন দূরে নয়, খুব অল্প সময়ের মধ্যেই ময়লাকান্দা খ্যাত মসিক এর ডাম্পিং স্টেশনটি থেকে ছড়াবে সবুজ-ছায়া। এমনই উদ্যোগ সফল করতে বুধবার (১৩ জানুয়ারি) উদ্বোধন করা হলো ডাম্পিং স্টেশনের নতুন রাস্তা। মসিক মেয়র ইকরামুল হক টিটু এ রাস্তা উদ্বোধন করেন। এসময় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রধান নির্বাহী আরিফুর রহমানসহ এ বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। একইসঙ্গে মহাসড়কের পাশ ঘিরে পুরো ডাম্পিং স্টেশন এলাকায় সাড়িবদ্ধভাবে রোপন করা হয়েছে দেবদারু।
মসিক (ময়মনসিংহ সিটি কর্পোরেশন) সূত্র জানায়, গেল বছরের মাঝামাঝি মসিকের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেন আরিফুর রহমান। এরপর মসিক মেয়রের সহযোগিতা ও পরামর্শ নিয়ে পরিকল্পনা তৈরি করেন পরিচ্ছন্ন শহর গড়তে ও ময়লাকান্দার দূর্বিসহ গন্ধ তথা আজর্বনাময় বিশ্রি পরিবেশ সুন্দর করতে। এরই অংশ হিসেবে আরিফুর রহমানের নেতৃত্বে গত প্রায় দুই মাসের অধিক সময় ধরে শহরের বিভিন্ন সড়কে চলে আসছে পরিচ্ছন্নতা অভিযান। মোটিভেশনাল পরামর্শ ছাড়াও পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে আরিফুর রহমানের পরিকল্পনায় শম্ভুগঞ্জের ডাম্পিং স্টেশন বা ময়লাকান্দায় শুরু হয় আভ্যন্তরীণ সড়ক যোগাযোগের কাজ। ঢাকা-শম্ভুগঞ্জ মহাসড়ক থেকে ডাম্পিং স্টেশনের ভিতরে রাউন্ড আকারে তৈরি করা হয় রাস্তা। যে রাস্তা ধরে ময়লা-আবর্জনার গাড়ি সরাসরি ভিতরে চলে যাবে এবং ময়লা-আবর্জনা মহাসড়ক থেকে দূরে ভেতরে ফেলা হবে। এতেকরে মহাসড়কে যাতায়াকারীদের আর দূর্গন্ধ সইতে হবে না। একইসঙ্গে ডাম্পিং স্টেশনের প্রথমভাগে মহাসড়ক ঘেঁষে সাড়িবদ্ধভাবে রোপন করা হয়েছে দেবদারু। একটু বেড়ে উঠলেই এখান থেকে ছড়িয়ে যাবে সবুজ ছায়া আর সৌন্দর্য।

এ বিষয়ে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রধান নির্বাহী আফিুর রহমান জানান, এখন থেকে শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার শম্ভুগঞ্জ হয়ে আসা মানুষের আর নোংরা পরিবেশ এবং দূর্গন্ত সইতে হবে না। পর্যায়ক্রমে পরিচ্ছন্ন ময়মনসিংহ শহর ছাড়াও ডাম্পিং স্টেশনটির পরিবেশ আরও সুন্দর করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!