1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

কলাপাড়ায় ত্রাণের টিন বিতরণে অনিয়মের অভিযোগে মানববন্ধন

  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণের টিন বিতরণে অনিয়মের অভিযোগে সুবিধা বঞ্চিত দরিদ্র পরিবারের সদস্যরা মানব বন্ধন পালন করেছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে কলাপাড়া প্রেসক্লাব চত্বরে চাকামইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী-পুরুষ ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির এবং সংশ্লিষ্ট এনজিও গুড নেইবারস্ বাংলাদেশ এর বিরুদ্ধে প্রকৃত ক্ষতিগ্রস্থদের নাম বাদ দিয়ে স্বচ্ছল পরিবারের মাঝে টিন বিতরণের তালিকা প্রস্তুত করেন।
এ বিষয়ে প্রতিকার পাওয়ার জন্য ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
ভুক্তভোগীদের দাবী, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ হওয়ায় পুর্নবাসনের জন্য ঘরের টিন প্রাপ্তির তালিকায় তাদের নাম অন্তর্ভূক্ত ছিল। আকস্মীকভাবে তাদের নাম বাদ দিয়ে সচ্ছল পরিবারের মাঝে টিন বিতরণ করা হয়েছে। এর প্রতিবাদেই তাদের মানববন্ধন।
চাকামইয়া ইউনিয়ন চেয়ারম্যানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। বিতরণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত গুড নেইবারস্ এর কর্মকর্তা জেমস কিরনের সাথে যোগাযোগ করা হলে একটি মিটিংএ আছেন বলে এড়িয়ে যান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহীদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, চাকামইয়া ইউপি চেয়ারম্যান ও এনজিও কর্মকর্তাদের কাছে জানতে চাইলে বিতরণে কোন অনিয়ম হয়নি বলে তারা আমাকে নিশ্চিত কে ছেন। তবে বিষয়টিতে আরও স্বচ্ছতা নিশ্চিতে উভয়পক্ষকে নিয়ে বসা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!