1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৭ অপরাহ্ন

কলাপাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলী

  • আপডেট টাইম :: রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
রবিবার একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পৌর শহরের কেন্দ্রীয় শহীদমিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রাত ১২টা ১ মিনিটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভ সূচনা হয়। তবে করোনা মহামারি করোনা ভাইরাসের কারনে এ দিবসটি পালনে স্বল্প আকারে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে কলাপাড়া উপজেলা প্রশাসন।
ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে পটুয়খালী-৪, ককলাপাড়া আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমান মহিব এমপি, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখাসহ আওয়ামীলীগের নেতা কর্মীরা।
এছাড়াও শহীদ বেদীতে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কলাপাড়া প্রেসক্লাব, কালাপাড়া রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এদিকে মহান একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস, আন্তজাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে পৌর শহরের স্থানীয় শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্সে গণনাট্য উৎসবের আয়োজন করেছে কলাপাড়া বাউল সংঘ। এছাড়াও শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভার আয়োজন করা হয়।
অপরদিকে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের মধ্যে দিয়ে মহিপুর ও কুয়াকাটায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!