1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

পদোন্নতি পেয়ে ভাগ্যোন্নয়ন হলো যাদের

  • আপডেট টাইম :: রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

রাজনীতি ডেস্ক: আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে পদোন্নতি পেয়েছেন বেশ কয়েকজন নেতা, যার মধ্যে একাধিক চমকের দেখাও মিলেছে। পুরো কমিটি ঘোষণা হলে আরও চমক আসবে বলে মনে করছেন নেতাকর্মীরা।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে রেকর্ড ৯ম বারের মতো দলের সভাপতি হয়েছেন শেখ হাসিনা। আর দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হয়েছেন ওবায়দুল কাদের।

৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মোট ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়া সভাপতিমণ্ডলীর ১৭ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক ৪ জন, সম্পাদকীয় পদে ১৪ জন এবং সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন নেতা নির্বাচিত হয়েছেন। বাকি শূন্যপদগুলো দ্রুত পূরণ করা হবে বলে জানিয়েছেন সভাপতি শেখ হাসিনা।

কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ থেকে সভাপতিমণ্ডলীতে জায়গা পেয়েছেন জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। আর এর আগে আওয়ামী লীগের কোনো পদে না থেকেও নতুন মুখ হিসেবে সভাপতিমণ্ডলীতে জায়গা পেয়েছেন শ্রমিকনেতা হিসেবে পরিচিত শাজাহান খান।

আগের কমিটির প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ পদোন্নতি পেয়ে তিন নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন। সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও পদোন্নতি পেয়ে যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন।

সদস্য পদ থেকে পদোন্নতি পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন এস এম কামাল হোসেন এবং মীর্জা আজম। দপ্তর সম্পাদক থেকে প্রচার সম্পাদক হয়েছেন ড. আব্দুস সোবহান গোলাপ। উপ-দপ্তর সম্পাদক থেকে দপ্তর সম্পাদক হয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য থেকে আইনবিষয়ক সম্পাদক হয়েছেন নজিবুল্লাহ হীরু। এছাড়া কেন্দ্রীয় কমিটিতে প্রথমবার এসে মহিলাবিষয়ক সম্পাদক পদের দায়িত্ব পেয়েছেন মেহের আফরোজ চুমকী।

আগামী দু’এক দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে জানিয়ে ওবায়দুল বলেন, ‘পুরো কমিটি আশা করি দু’এক দিনের মধ্যে হয়ে যাবে। পূর্ণাঙ্গ কমিটির জন্য একটু অপেক্ষা করতে হবে। ৮১ জনের যে কমিটিটা ছিল, সেখানে সুন্দর কমিটি, একটিভ কমিটি ছিল, নন পারফর্মার ছিল না।’

কার্যনির্বাহী সদস্য পদে নতুন মুখ আসবে জানিয়ে তিনি বলেন, ‘সদস্যদের মধ্যে কিছু নতুন মুখ আসবে। দু’একদিনের মধ্যেই সভাপতিমণ্ডলীর সঙ্গে আলাপ আলোচনা করে ঘোষণা করা হবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!