1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

কবে মাঠে নামবেন মেসি, জানিয়ে দিল পিএসজি

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ আগস্ট, ২০২১

স্পোর্টস ডেস্ক : চুক্তিতে স্বাক্ষরের পর থেকেই প্রশ্নটা অনেক বড় হয়ে দেখা দিয়েছে, কবে পিএসজির জার্সি গায়ে মাঠে নামবেন মেসি? কবে নেইমার-এমবাপের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন? কবে বিশ্ব ফুটবল দেখবে এমএমএন ত্রি-ফলার আক্রমণ?

পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পর এ নিয়ে যখন তুমুল আলোচনা সৃষ্টি হয়েছিল, তখন জানা গিয়েছিল বেশ কয়েকটি সম্ভাব্য তারিখ। অবশেষে পিএসজি থেকেই জানিয়ে দেয়া হয়েছে কবে, তাদের জার্সি পরে মাঠে নামবেন মেসি?

এই মৌসুমে ফরাসি লিগ ওয়ান-এ এরই মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছে পিএসজি। মেসি এখনও মাঠে নামেননি। আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জয়ের পর এখনও পর্যন্ত কোনও ম্যাচ খেলতে দেখা যায়নি মেসিকে। প্রাক মৌসুম অনুশীলনের সুযোগও পাননি ৩৪ বছরের ফুটবল তারকা। তাকে পুরোপুরি ফিট করে তবেই মাঠে নামাতে চান পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।

তবে পিএসজি এখন যেটা জানাচ্ছে, আগামী ২৯ আগস্ট রেইমসের বিপক্ষে মেসিকে দেখা যেতে পারে। লিগের দ্বিতীয় ম্যাচে স্ট্রাসবর্গকে ৪-২ ব্যবধানে হারিয়ে দেয় পিএসজি। এখনও মাঠে না নামলেও দলের খেলা দেখতে মাঠে এসেছিলেন মেসি।

সেই ম্যাচের পর পচেত্তিনো বলেন, ‘কোপা আমেরিকা ফাইনালে খেলার পর এখনও পর্যন্ত মাত্র দু’দিন অনুশীলন করেছে মেসি। আমরা তাড়াহুড়ো করব না। ধীরে ধীরে একে অপরকে জানার চেষ্টা করব। মেসি পুরোপুরি সুস্থ হোক, দলের সঙ্গে ভাল ভাবে মিশে যাক। তারপরেই অভিষেক হবে তার।’

প্রাক মৌসুম অনুশীলনে ঘাটতি থাকার কারণে, দ্রুত মাঠে নামতে জোরালোভাবে অনুশীলন করে যাচ্ছেন মেসি। কোনো অলসতা নেই তাতে। বরং অন্যদের চেয়ে বেশি সময় দিচ্ছেন তিনি অনুশীলনে।

এরই মধ্যে প্যারিসে নিজেকে এবং পরিবারকে খাপ খাওয়ানোরও চেষ্টা অব্যাহত রেখেছেন ৩৪ বছর বয়সী মেসি। যদিও এখনও পর্যন্ত হোটেলেই কাটছে তার জীবন। প্যারিসে পরিবারের জন্য একটি মানানসই বাড়ির খোঁজেও রয়েছেন তিনি। যদিও ২৯ আগস্ট রেইমসের বিপক্ষে ম্যাচের আগে পিএসজির আরও একটি ম্যাচ রয়েছে। সেটা হচ্ছে, ব্রেস্টের বিপক্ষে। আগামী শুক্রবার এই ম্যাচ খেলবে নেইমার-এমবাপেরা।

পরের ম্যাচেই, ২৯ আগস্ট মাঠে নামার সম্ভাবনা সবচেয়ে বেশি তার। শুধু তাই নয়, প্রথম ম্যাচেই সেরা একাদশে না থাকার সম্ভাবনাও বেশি। মাওরিসিও পোচেত্তিনো তাকে মাঠে নামাবেন দ্বিতীয়ার্ধে।

রেইমসের বিপক্ষে ওই ম্যাচটি খেলেই আবার ছুটিতে চলে যাবেন মেসি। আন্তর্জাতিক ফুটবলের ছুটি। এ সময় বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার হয়ে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবেন তিনি। এই তিনটি ম্যাচ খেলবেন ভেনেজুয়েলা, ব্রাজিল এবং বলিভিয়ার বিপক্ষে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!