1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

শ্রীবরদীতে জিংক সমৃদ্ধ ধান বীজ বিতরণ

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে জিংক সমৃদ্ধ ব্রি ধান৭৪ ও ব্রি ধান৮৪ এর বীজ বিতরণ করা হয়েছে।রোববার (২৮ নভেম্বর) বিকালে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে হারভেস্ট প্লাস বিংগস প্রকল্পের আওতায় তাতিহাটি আইডিয়াল স্কুল মাঠে জিংক সমৃদ্ধ ধানের গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম সভাপতিত্বে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্ররণ অধিদপ্তর শেরপুর খামারবাড়ির উপ-পরিচালক ড. মোহিত কুমার দে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন দিলদার, হারভেস্ট প্লাস বিংগস প্রকল্পের কো-অর্ডিনেটর মো. হাবিবুর রহমান খাঁন।
বীজ বিতরণ অনুষ্ঠানে কৃষকদের কাছে জিংক সমৃদ্ধ ব্রি ধান৭৪ ও ব্রি ধান-৮৪ এর পুষ্টি উপাদান ও বিভিন্ন প্রয়োজনীয়তা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন- হারভেস্ট প্লাস বাংলাদেশ বিংগস প্রকল্পের প্রজেক্ট অফিসার মানিক দেবনাথ।
এছাড়াও বক্তব্য রাখেন- উপ-সহকারী কৃষি কর্মকর্তা হাসান বিন্নাত শহীদ, সাংবাদিক ফরিদ আহমেদ রুবেল।  হারভেস্ট প্লাসের কমিউনিটি সম্প্রসারণ এসময় সুপারভাইজার সাইফ ইসলাম, হুমায়ুন কবিরসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন ।
এসময় ২শ কৃষকের মাঝে ৪ কেজি করে জিংক ধানের বীজ বিতরণ করা হয়। কৃষক-কৃষাণীরা জিংক ধানের আবাদ বাড়ানোর ও অন্যান্য কৃষকদের উদ্বুদ্ধ করার আগ্রহ প্রকাশ করেন।
উল্লেখ্য, প্রকল্পের আওতায় চলতি বোরো মৌসুম ২০২১-২২ এ শ্রীবরদী উপজেলায় ২হাজার ৩শ কৃষকের মাঝে জিংক ধান ব্রি ধান৭৪ ও ব্রি ধান৮৪ এর বীজ বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!