1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো সিনিয়র না হলে জয়কে থাপড়াতেন মিষ্টি জান্নাত বাহুবলীর রেকর্ড ভাঙার পথে ‘রামায়ণ’ তাপপ্রবাহ বাড়তে পারে আগামী শনিবার পর্যন্ত ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি টাকা, বেশি পাচ্ছে পিইডিপি চার প্রার্থীর তিন জনকেই নির্বাচিত করেছেন, একবার আমাকে করেন: ভোটারদের হাজি মোশারফ নথি ফাঁস: বের হলো দুবাইয়ে ধনীদের গোপন সম্পদের পাহাড় মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে নিপুণ

কলাপাড়ায় রাস্তা কেটে সরকারী সম্পত্তি দখল

  • আপডেট টাইম :: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় চলাচলের রাস্তা কেটে দখল চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এতে ওই সড়ক দিয়ে ছোট-বড় যানবাহন চলাচলে অনুপযোগী হওয়ায় চরম দূর্ভোগে পড়েছে ২ গ্রামের শতশত মানুষ। নীলগঞ্জ ইউনিয়নের পূর্ব মোস্তফাপুর গ্রামের উপশীতলা খালের পাশে গত তিন দিন ধরে রাস্তাটি কেটে জমি দখল করছেন ওই গ্রামের নুরুন্নবী হাওলাদার।

স্থানীয় সূত্র ও সরেজমিনে গিয়ে দেখা যায়, ৩০ বছর আগে রাস্তাটি নির্মাণ করা হয় এবং গ্রামবাসী দীর্ঘ দিন ধরে এই রাস্তা দিয়ে যাতায়াত করে আসছে। নীলগঞ্জ ইউনিয়নের পূর্ব মোস্তফাপুর গ্রামের উপশীতলা খালের পাশে থাকা রাস্তাটি গত তিন দিন ধরে কেটে জমি দখল করছেন ওই গ্রামের নুরুন্নবী হাওলাদার। রাস্তা লাগোয়া কৃষি জমির মালিক নুরুন্নবী তার লোকজন দিয়ে প্রায় ৮ ফুট প্রস্থের সড়কটি সিংহভাগ কেটে নিয়ে সরল জমিতে পরিণত করে গাছ রোপণ করছেন। এতে সড়কের প্রস্থ কমে যাওয়ায় মানুষ চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার মাটি কাটার ফলে ছেলে-মেয়েদের স্কুলে যেতে কষ্ট হচ্ছে। এছাড়া অটোরিকশা ও মোটরসাইকেলযোগে বাজারে যাওয়া যায় না। এমনকি অসুস্থ রোগী নিয়ে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া যাচ্ছে না। এছাড়া ওই রাস্তা ব্যতীত উপশীতলা গ্রামে যেতে বিকল্প কোন রাস্তাও নেই। তাই রাস্তাটি জরুরি দখল মুক্ত করার দাবী জানান ভুক্তভোগী এলাকাবাসী।

ওই রাস্তায় সবসময় চলা হোন্ডা চালক মো. জিল্লুর রহমান ও শাহজালাল মিয়া জানায়, জনবহুল এ রাস্তাটি দিয়ে প্রতিদিন বিভিন্ন এলাকায় যাত্রিদের নিয়ে যাতায়াত করি। রাস্তাটি কাটার ফলে এখন আর চলাচল করতে পারছি না। আমাদের আয় রোজগার কমে গেছে।

নীলগঞ্জ ইইনিয়নের উমেদপুর ইসলামীপুর দাখিল মাদরাসার দশম শ্রেণির ছাত্র সিয়াম হোসেন বলেন, বাড়ি থেকে এই রাস্তা দিয়ে মাদরাসায় যেতে অনেক কষ্ট হচ্ছে আমাদের।

এ বিষয়ে অভিযুক্ত নুরুন্নবী হাওলাদার জানায়, রাস্তাটি আমার রেকর্ডীয় জমির উপর দিয়ে গেছে। রাস্তার মাঝখান দিয়ে এক পাশ কেটেছি, অন্যপাশ কেটে সমান করা হবে। উল্টো প্রশ্ন করে বলেন, এলাকার মানুষজন আমারে না কইয়া সাংবাদিকদের কইছে?

নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া বলেন, চেয়ারম্যানকে না বলে সাংবাদিকদের জানাইছে। আপনারাই তদন্ত করেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য বলেন, জনগণের চলাচলের রাস্তা কোনভাবেই কেউ কাটতে পারে না। বিষয়টি খোঁজ নিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!