1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

শেরপুরে ৩৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত দুটি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: সোমবার, ৭ নভেম্বর, ২০২২

শেরপুর : শেরপুর-জামালপুর সড়কের পোড়াদহ ও শিমুলতলী দুটি সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে গণ ভবন থেকে ভিডিও কলে যুক্ত হয়ে সড়ক ও জনপথ বিভাগের নবনির্মিত দেশের ১০০টি সেতু আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকালে তিনি শেরপুরের সেতু দুটি উদ্বোধন করেন।

উদ্বোধনকালে সেতুস্থলে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার, শেরপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামানসহ জেলার উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগের তথ্যমতে, শেরপুর সড়ক বিভাগের আওতাধীন পোড়াদহ ও শিমুলতলি সেতু দু’টি প্রতিটির দৈর্ঘ্য ১২৫ মিটার। সেতু দু’টির একটির নির্মাণ ব্যয় ২০ কোটি এবং অপরটির নির্মাণ ব্যয় ১৯ কোটি মিলে মোট ব্যয় ৩৯ কোটি টাকা টাকা। সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত সেতু দু’টি নির্মাণের ফলে শেরপুর-জামালপুর হয়ে রাজধানী ঢাকা ও উত্তরবঙ্গের সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগ স্থাপিত হয়েছে।

সেতু দুটি নির্মাণের আগে বন্যার সময় পোড়ার দোকান ও শিমুলতলি কজওয়ের ওপর দিয়ে বন্যার পানি গড়িয়ে যাওয়ায় পানির প্রবল স্রোতের কারণে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যেতো। তাছাড়া কজওয়ে দু’টিতে বন্যার সময় পানিতে ডুবাসহ নানা দুর্ঘটনায় অনেক প্রাণহানির ঘটনাও ঘটেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!